The news is by your side.

শান্তর পরিবর্তে সাকিবকে অধিনায়ক চান আশরাফুল

0 49

 

খুব ঘটা করেই নাজমুল হোসেন শান্তকে তিন ফরম্যাটের অধিনায়ক ঘোষণা করেছিল বিসিবি। দ্বিপাক্ষিক সিরিজগুলোতে কয়েকটা জয় পেলেও অধিনায়কত্বে নিজেকে ঠিকঠাক মেলে ধরতে পারেননি তিনি। উল্টো ব্যাট হাতেও ফর্ম হারিয়ে ফেলেছেন বাংলাদেশ অধিনায়ক। সবমিলিয়ে ক্রিকেট বোদ্ধা ও নেটিজেনদের সমালোচনার মুখে পড়েছেন শান্ত।

এবার এর সমাধান খুঁজে বের করলেন সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। শান্তর ব্যাটকে হাসানোর পরিবর্তে শান্তকে একাদশের বাইরে রাখাকেই সমর্থন করছেন তিনি। সেক্ষেত্রে আবারও দলের নেতৃত্ব সাকিব আল হাসানের কাঁধে দেখতে চান অ্যাশ।

সম্প্রতি এক গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে আশরাফুল বলেন, ‘শান্ত নিজে থেকে দুইটা ম্যাচ বিশ্রাম নিয়ে অন্য কাউকে সুযোগ দিতে পারে। রাতারাতি একাদশে পরিবর্তন আনার পক্ষে আমি না। তারপরও আমার মনে হয় তানজিদ তামিমকে নিয়ে আসতে পারি। ম্যানেজমেন্ট সাহস করতে পারছেন না যেহেতু, ৭ ব্যাটার নিয়েই খেলবেন। সেহেতু একটাই পরিবর্তন হতে পারে- শান্তর জায়গায় তামিমকে আনা।’

শান্ত যদি একাদশে না থাকেন, অধিনায়কত্ব করার কথা সহ-অধিনায়কের। কিন্তু সেই সহ-অধিনায়ক তাসকিন আহমেদ আবার চোটের কারণে এই সিরিজে খেলছেন না। তাই আশরাফুলের চাওয়া, টিম ম্যানেজমেন্ট যেন সাকিবকেই বাকি দুই ম্যাচে নেতৃত্ব দিতে অনুরোধ করে। আশরাফুল বলেন, ‘ক্যাপ্টেন্সি সাকিব করতে পারে, যেহেতু সহ-অধিনায়ক তাসকিন ইনজুরিতে। কোচ-ম্যানেজমেন্ট সাকিবকে অনুরোধ করতে পারে অধিনায়কত্বের জন্য। দ্বিতীয় ম্যাচে একটা পরিবর্তনই আনা যেতে পারে। শান্তর একটু বিশ্রাম প্রয়োজন, বাইরে থেকে খেলা দেখা প্রয়োজন। যেহেতু স্ট্রাগল করছে, বিশেষ করে এই ফরম্যাটে।

’অধিনায়ককে ম্যাচে ভালো কিছুর তাগিদ দিয়ে আশরাফুলের মন্তব্য ‘পারফর্ম না করলে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেওয়া খুবই কঠিন। কীভাবে পারফর্ম করবেন আপনাকেই বের করতে হবে।’

 

Leave A Reply

Your email address will not be published.