The news is by your side.

শহীদ মিনারে জড়ো হচ্ছে আন্দোলনকারীরা

0 53

 

রাজধানীর বিভিন্ন পয়েন্ট থেকে আন্দোলনকারীরা শহীদ মিনার অভিমুখে রওনা হয়েছেন। বেলা ৩টায় শহীদ মিনারে সমবেত হওয়ার কর্মসূচিতে বাস্তবায়ন করতে যাচ্ছেন তারা।

শনিবার সকাল সাড়ে ১১ টায় সায়েন্স ল্যাব অবরোধ করেন ঢাকা কলেজ, আইডিয়াল কলেজসহ আশপাশের শিক্ষার্থীরা। বেলা আড়াইটার দিকে সায়েন্সল্যাব মোড়ে অবরোধ তুলে নেন আন্দোলনরত শিক্ষার্থীরা। প্রায় দুই ঘণ্টা অবস্থান শেষে তারা একটি মিছিল নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনার অভিমুখে রওনা করেন। এর আগে শনিবার (৩ আগস্ট) দুপুর দুপুর সাড়ে ১২টা থেকে এখানে অবস্থান করে বিক্ষোভ করেন তারা।

এসময় বিপুল সংখ্যক পুলিশ নিউমার্কেট রোডের প্রিয়াঙ্গন শপিং সেন্টারের সামনে উপস্থিত থাকলেও তারা শিক্ষার্থীদের কোনও বাধা দেয়নি। তবে শিক্ষার্থীদের মিছিল থেকে পুলিশকে দেখে ‘ভুয়া ভুয়া’ স্লোগান দিতে দেখা যায়। এছাড়াও পুলিশের দিকে কয়েকটি বোতল নিক্ষেপ করতেও দেখা যায়।

এছাড়া রামপুরা, শান্তিনগর মোড়, শনির আখড়া অবরোধ করেছেন ছাত্র ও জনতা। তারা বর্তমানে শহীদ মিনার অভিমুখে রওনা হয়েছেন বলে জানা গেছে।

শনিবার রাজধানীর ধানমন্ডির রবীন্দ্র সরোবরে শিক্ষার্থীদের সঙ্গে সংহতি জানিয়ে গান গাওয়ার ঘোষণা দিয়েছিল ‘আর্টসেল, শিরোনামহীন, জলের গান, ওয়ারফেজ, মাইলস, চিরকুট, অ্যাশেজ’— সাতটি ব্যান্ড। তবে তারা আজ গান গাইবেন না সেখানে, তারা রবীন্দ্র সরোবরে জড়ো হয়ে সেখান থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে আসবেন বলে জানিয়েছেন।

অন্যদিকে বেলা ১১টার দিকে এক ফেসবুক পোস্টে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আসিফ মাহমুদ ‘ছাত্র জনতার অভ্যুত্থান’ ঘোষণা করেছেন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়কেরা আজ সবাই কেন্দ্রীয় শহীদ মিনারে থাকবেন বলে জানিয়েছেন।

এর আগে গতকাল শুক্রবার রাতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আসিফ মাহামুদ এক অনলাইন বার্তায় শনিবার বিকাল ৩টায় আন্দোলনরত ছাত্র-জনতাকে মিছিল নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে জড়ো হওয়ার আহ্বান জানান।

Leave A Reply

Your email address will not be published.