The news is by your side.

রাশিয়ায় যুক্তরাষ্ট্রগামী ভারতীয় বিমানের জরুরি অবতরণ

0 102

ইঞ্জিনে যান্ত্রিক ত্রুটির কারণে সোমবার সকালে রাশিয়ায় জরুরি অবতরণ করে এয়ার ইন্ডিয়ার সান ফ্রান্সিসকোগামী একটি বিমান। মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের উপ-মুখপাত্র বেদান্ত প্যাটেল মঙ্গলবার বলেন, ‘আমরা জানি যুক্তরাষ্ট্রগামী একটি বিমান রাশিয়ায় জরুরি অবতরণ করেছে। আমরা পরিস্থিতি নজর রাখছি। যদিও আমি জানি না, ওই বিমানে আমেরিকার কতজন নাগরিক ছিলেন।’

এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ জানিয়েছে, সান ফ্রান্সিসকোগামী এআই১৭৩- তে ২১৬ জন যাত্রী ছিলেন। পাইলট, সহকারী পাইলট এবং বিমানকর্মীসহ আরও ১৬ জন ছিলেন। তারা সবাই সুস্থ ও নিরাপদে আছেন।

টাটা গ্রুপের মালিকানাধীন কোম্পানির কর্তৃপক্ষ মঙ্গলবার সন্ধ্যায় জানিয়েছে, ইঞ্জিন ত্রুটির কারণে রাশিয়ার মাগদানে অবতরণ করানো হয় উড়োজাহাজটি।

এ বিষয়ে সংবাদ সম্মেলনে বেদান্ত প্যাটেল বলেন, ‘এয়ার ইন্ডিয়ার বিবৃতি দেখে যা বুঝতে পেরেছি, একটি বিকল্প বিমানে যাত্রীদের সান ফ্রান্সিসকোয় পৌঁছে দেওয়া হয়েছে।’

সোমবার সকালে দিল্লি থেকে সান ফ্রান্সিসকোর উদ্দেশে ছেড়ে যায় উড়োজাহাজটি। মাঝ আকাশেই ‘ফ্লাইট ইঞ্জিনে’ ত্রুটি দেখা দেয় বলে দাবি করে এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। নিকটস্থ বিমানবন্দর পূর্ব রাশিয়ার মাগাদনের এয়ার ট্রাফিক কন্ট্রোলকে বার্তা পাঠান পাইলট। সবুজ সংকেত পেয়ে তড়িঘড়ি বিমানটির জরুরি অবতরণ করানো হয়।

 

 

 

 

 

Leave A Reply

Your email address will not be published.