The news is by your side.

রাশিয়ার বিপক্ষে ছায়াযুদ্ধে নেমেছে ওয়াশিংটন :  রুশ পররাষ্ট্রমন্ত্রী

0 143

 

 

ইউক্রেন অভিযানের শুরু থেকেই রাশিয়ার বিরুদ্ধে কট্টর অবস্থানে যুক্তরাষ্ট্র। ওয়াশিংটন কিয়েভকে একের পর এক সামরিক সহায়তা দিয়ে যাচ্ছে। মস্কোর অভিযোগ, ইউক্রেনে রাশিয়ার বিপক্ষে ছায়াযুদ্ধে নেমেছে ওয়াশিংটন।

ক্রিমিয়ান সেতুতে বিস্ফোরণের পাল্টা ব্যবস্থা হিসেবে ইউক্রেনে ফের ক্ষেপণাস্ত্র হামলা জোরদার করার পর আবারও কিয়েভকে অত্যাধুনিক আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। সাথে সাথে সামরিক সহায়তা অব্যাহত রাখার ঘোষণাও দিয়েছেন তিনি।

মঙ্গলবারও রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ বলেছেন, যুক্তরাষ্ট্র ইউক্রেন যুদ্ধে দীর্ঘ মেয়াদে জড়াতে চায়। তিনি বলেন, ‘আমার মনে হয়েছে আমেরিকা আসলে দীর্ঘ মেয়াদে এই যুদ্ধে জড়িয়ে পড়েছে।’ ‘অ্যাংলো স্যাক্সনরা (যুক্তরাষ্ট্র) এই যুদ্ধ নিয়ন্ত্রণ করছে।’

মার্কিন জাতীয় নিরাপত্তা মুখপাত্র জন কিরবি জানিয়েছিলেন, যুক্তরাষ্ট্র আলোচনার জন্য প্রস্তুত ছিল তবে রাশিয়া তা প্রত্যাখান করেছে।

কিরবির এই কথাকে মিথ্যা বলে আখ্যা দিয়েছেন রুশ পররাষ্ট্রমন্ত্রী। তিনি বলেছেন, এটা মিথ্যা কথা। আমরা ওয়াশিংটনের পক্ষ থেকে কোনো সিরিয়াস প্রস্তাব পাইনি।

Leave A Reply

Your email address will not be published.