The news is by your side.

রাজাকার চরিত্রে আসাদুজ্জামান নূর!

0 164

হুমায়ূন আহমেদের ‘আগুনের পরশমনি’তে গেরিলা মুক্তিযোদ্ধার চরিত্রে অভিনয় করেছিলেন আসাদুজ্জামান নূর; এবার আসছেন ঠিক বিপরীত চরিত্রে।

‘জয় বাংলার ধ্বনি’ নামে একটি চলচ্চিত্রে রাজাকার চরিত্রের অভিনয় করছেন আসাদুজ্জামান নূর।

রাজাকার চরিত্রে অভিনয় প্রসঙ্গে তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমি এর আগেও নেগেটিভ চরিত্রে অভিনয় করেছি। তবে এমন রাজাকারের চরিত্রে কখনও অভিনয় করি নাই। সেজন্যই করতে চাইছি। দেখি না নতুন কিছু করে। কেমন লাগে।”

বৃহস্পতিবার দুপুরে ঢাকার গুলশানে ‘জয় বাংলার ধ্বনি’র চরিত্র পরিচিতি ও সংবাদ সম্মেলন আয়োজন করা হয়। সেখানেই উপস্থিত ছিলেন অভিনেতা, আবৃত্তিশিল্পী নূর, যিনি রাজনীতিতে নেমে সংস্কৃতিমন্ত্রী হয়েছিলেন, এখনও সংসদ সদস্য রয়েছেন।

২০২১-২২ অর্থবছরে সরকারি অনুদানপ্রাপ্ত এই সিনেমার গল্প লিখেছেন আরেক সংসদ সদস্য,  আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য, বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান। তাকেও একটি বিশেষ চরিত্রে অভিনয় করতে দেখা যাবে। সিনেমাটি পরিচালনা করছেন খ ম খুরশীদ।

সংবাদ সম্মেলনে সাবেক নৌমন্ত্রী শাজাহান খান বাঙালি জাতির জীবনে ‘জয় বাংলা’ স্লোগানের ইতিহাস ও গুরুত্ব তুলে ধরেন।

তিনি বলেন, “আমি যখন দেখলাম, বাঙালি জাতির প্রাণের স্লোগান কখনও কখনও অমানিশায় হাবুডুবু খাচ্ছে, ঠিক তখনই মনে হলো জয় বাংলাকে ইতিহাসে অম্লান করে রাখার জন্য চলচ্চিত্রের মাধ্যমে মানুষের সামনে তুলে ধরা বাঞ্ছনীয়। তাই আমার এই ক্ষুদ্র প্রয়াস।”

রাজাকার চরিত্রে আসাদুজ্জামান নূরকে নেওয়ার কারণ ব্যাখ্যা করতে গিয়ে নির্মাতা খুরশীদ বলেন, “যিনি ভালো অভিনেতা, তিনি সব ধরনের চরিত্রে দক্ষতা দেখাতে পারেন। আসাদুজ্জামান নূর এমন একজন অভিনেতা, যিনি অনেক ভালো ভালো চরিত্রে অভিনয় করেছেন। আবার বাকের ভাইয়ের মতো নেগেটিভ চরিত্রেও অভিনয় করেছেন এবং সেটা খুবই জনপ্রিয়তা পেয়েছে।

“অভিনয় গুণের কারণেই আসাদুজ্জামান নূরকে নেওয়া হয়েছে। তাকে ভাঙার কিছু নাই। তার প্রমাণের কিছু নাই। দর্শক তার অভিনয় দেখে মুগ্ধ হবে সেই প্রত্যাশায় নূর ভাইকে নেওয়া।”মুক্তিযোদ্ধার চরিত্রে অভিনয় করবেন নীরব।

আসাদুজ্জামান নূরের সঙ্গে কাজের অনুভূতি জানতে চাইলে এই চিত্রনায়ক বলেন, “আমি আসাদুজ্জামান নূরের সঙ্গে ছবি করছি না; বাকের ভাইয়ের সঙ্গে করছি। যে বাকের ভাইকে দেখার জন্য মানুষ টিভি সেটের সামনে বুঁদ হয়ে বসে থাকত। যে বাকের ভাইয়ের ফাঁসির রায় শুনে মানববন্ধন হয়েছিল, সেই বাকের ভাইয়ের সঙ্গে কাজ করাটা আমার জন্য অনেক বেশি ভালো লাগার।”

নভেম্বরের শুরুতেই সিনেমাটির শুটিং শুরু হবে বলে জানান নির্মাতা ও প্রযোজক খুরশিদ।

Leave A Reply

Your email address will not be published.