The news is by your side.

মাহমুদউল্লাহকে ছাড়াই টি২০ বিশ্বকাপের দল ঘোষণা

0 156

নানান জল্পনা-কল্পনার পর অবশেষে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আজ বুধবার ঘোষিত ১৫ সদস্যের দলে জায়গা হয়নি অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদের। দলে ফিরেছেন লিটন দাস, নুরুল হাসান সোহান, হাসান মাহমুদ, ইয়াসির আলি চৌধুরী ও নাজমুল হোসেন শান্ত।

বুধবার দুপুরে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের মাধ্যমে আসন্ন বিশ্বকাপের দল ঘোষণা করা হয়। দল ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

গত বেশ কয়েকদিন ধরে বিশ্বকাপ দলের আলোচনায় হট টপিক ছিলেন সাবেক অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। শেষপর্যন্ত তাকে ছাড়াই ঘোষণা করা হয়েছে বিশ্বকাপের দল। অধিনায়ক সাকিব আল হাসানের ডেপুটি হিসেবে বেছে নেওয়া হয়েছে নুরুল হাসান সোহানকে।

ইনজুরির কারণে এশিয়া কাপ থেকে ছিটকে যাওয়া হাসান মাহমুদকেও বিশ্বকাপের জন্য ফিরিয়েছে নির্বাচকরা। যদিও এখনও পুরোপুরি ফিট হতে পারেননি এই পেসার। এশিয়া কাপে ভালো না করলেও মোহাম্মদ সাইফউদ্দীন বিশ্বকাপে দলের সঙ্গে উড়াল দেবেন।

এদিকে এশিয়া কাপে সুযোগ পেয়েও কাজে লাগাতে না পারায় বিশ্বকাপের দল থেকে ছিটকে গেছেন দুই ওপেনার নাঈম শেখ এবং আনামুল হক বিজয়। এ ছাড়াও এশিয়া কাপে কোনো ম্যাচ না খেলেই বিশ্বকাপের দল থেকে বাদ পড়েছেন পারভেজ হোসেন ইমন।

অস্ট্রেলিয়া বিশ্বকাপের জন্য বিবেচিত হতে পারেন সৌম্য সরকার, এমন গুঞ্জন জোরালো হয়েই উঠেছিল। সেরা ১৫ জনের স্কোয়াডে না থাকলেও স্ট্যান্ডবাই হিসেবে অস্ট্রেলিয়ায় দলের সঙ্গে যাবেন এই ক্রিকেটার। এ ছাড়াও স্ট্যান্ডবাই হিসেবে দলে যাবেন রিশাদ হোসেন, শেখ মেহেদী এবং শরিফুল ইসলাম।

আগামী ১৬ অক্টোবর থেকে শুরু হবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। শুরুতে গ্রুপ পর্বের খেলা হবে। বিশ্বকাপে বাংলাদেশ সরাসরি মূল পর্বে অংশ নেবে। যা শুরু হবে ২৪ অক্টোবর থেকে। তার আগে ১৭ ও ১৯ অক্টোবর বাংলাদেশ দুটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে যথাক্রমে আফগানিস্তান এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

আগামী ২৪ অক্টোবর বাছাইপর্ব পেরিয়ে আসা দলের বিপক্ষে বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ। এছাড়া সুপার টুয়েলভে বাংলাদেশের অন্য চার প্রতিপক্ষ হলো দক্ষিণ আফ্রিকা, ভারত, পাকিস্তান ও বাছাইপর্বে পেরিয়ে আসা দল।

বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের মাটিতে পাকিস্তানকে নিয়ে একটি ত্রিদেশীয় সিরিজ খেলবে টাইগাররা। যা শুরু হবে আগামী ৭ অক্টোবর। সেই ত্রিদেশীয় সিরিজেও বিশ্বকাপের জন্য ঘোষিত দল নিয়েই যাবে বাংলাদেশ।

বাংলাদেশের বিশ্বকাপ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), কাজী নুরুল হাসান সোহান (সহ-অধিনায়ক) লিটন কুমাস দাস, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, ইয়াসির আলী, মুস্তাফিজুর রহমান, সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, হাসান মাহমুদ, নাসুম আহমেদ, নাজমুল হাসান শান্ত।

স্ট্যান্ডবাই: শরিফুল ইসলাম, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন ও সৌম্য সরকার।

Leave A Reply

Your email address will not be published.