The news is by your side.

মস্কো  ৪৫তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে জয়ার‘পেয়ারার সুবাস’

0 110

মস্কো  ৪৫তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে নুরুল আতিকের ‘পেয়ারার সুবাস’ চলচ্চিত্রের আন্তর্জাতিক প্রিমিয়ার অনুষ্ঠিত হয়েছে।

২৬ এপ্রিল মস্কোর স্থানীয় সময়ে বিকেল ৪টায় (বাংলাদেশ সময় ৭টা) দেখানো হয় এই সিনেমার প্রথম শো।

আজ বাংলাদেশ সময় রাত ১০টায় বসবে সমাপনী আসর। সেই আসরে দেখানো হবে ‘পেয়ারার সুবাস’-এর দ্বিতীয় শো।

এই ফেস্টিভ্যালে যোগ দিয়েছেন পরিচালক নুরুল আলম আতিক, অভিনেতা তারিক আনাম খান ও সিনেমাটির এক্সিকিউটিভ প্রডিউসার সন্দ্বীপ শ্রীবাস্তব।

ফেস্টিভ্যাল থেকে নিজের অভিজ্ঞতা জানিয়ে তারিক আনাম খান বলেন, প্রিমিয়ার শোয়ের শুরুতেই মঞ্চে আমাদের তিনজনকে স্বাগত জানানো হয়। পরে আমরা দর্শকদের স্বাগত জানাই। বাংলাদেশে যে নতুন ধারার সিনেমা নির্মাণ শুরু হয়েছে, সেটা তাদের সামনে তুলে ধরি। তার আগে সকালে আমরা একটা প্রেস কনফারেন্সে অংশ নেই। তারা আমাদের সিনেমা দেখার ব্যাপারে বেশ আগ্রহী। সব মিলিয়ে দারুণ অভিজ্ঞতা।

পরিচালক নুরুল আলম আতিক বলেন, আমার প্রিয় ফিল্মমেকার Andrei Arsenyevich Tarkovsky-এর দেশেই পেয়ারার সুবাস-এর প্রথম প্রদর্শনী হলো। এটি আমার জন্য খুব আনন্দের ব্যাপার। সেই সঙ্গে আমার এই প্রথম কোনো আন্তজার্তিক ফিল্ম ফেস্টিভ্যালে আসা। তবে আমি খুবই আবাক হয়েছি সিনেমটি নিয়ে সবার অনেক কৌতুল, অনেক প্রশ্ন। আজ আরেকটি শো আছে। এখন সেটির অপেক্ষায় আছি।

অভিনেত্রী জয়া আহসান পেয়ারার সুবাস-এর শো নিয়ে বেশ এক্সসাইটেড। তিনি তার ফেসবুকে সিনেমাটির পোস্টার দিয়ে লেখেন, গতকাল আমাদের এই ছবির সংবাদ সম্মেলন ছিল। সেখানে সাংবাদিক ও ফিল্ম সমালোচক মহলে আমাদের ছবি নিয়ে যে উদ্দীপনা আমরা দেখেছি, তাতে আমি সত্যি আপ্লুত। মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব যে সম্মান দিয়েছে পেয়ারার সুবাসকে, আমাদের প্রত্যেককে, তা সত্যিই খুব আন্তরিক হয়ে রইলো। সকলকে ভালোবাসা, অভিনন্দন।

পেয়ারার সুবাসে অভিনয় করেছেন জয়া আহসান, তারিক আনাম খান, আহমেদ রুবেল, দিহান, সুষমা সরকার, মাহমুদ, নূর ইমরান মিঠু, মশিউল আলম, জয়িতা মহালনবিশ, আঁখি আফরোজ প্রমুখ।

 

 

 

 

 

 

 

 

 

 

 

Leave A Reply

Your email address will not be published.