The news is by your side.

ভারত সফরের অর্জন জাতির কাছে পরিষ্কার করার দাবি মির্জা ফখরুলের

0 132

 

দেশের জন্য নয় বরং ক্ষমতায় টিকে থাকতে ভারতের সঙ্গে দেনদরবার করতেই প্রধানমন্ত্রী দিল্লি গিয়েছিলেন বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ভারত সফরের অর্জন জাতির কাছে পরিষ্কার করারও দাবি জানিয়েছেন তিনি।

শনিবার জাতীয় প্রেসক্লাবে ইতি প্রকাশনীর ‘রাজনীতি: পূর্ব পাকিস্তান ও বাংলাদেশ’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফর করেছেন শুধু একটি আশায়। সেটা হচ্ছে আবার কীভাবে ক্ষমতায় থাকা যায়, সেটার জন্য ভারতে গিয়ে একটা ব্যবস্থা করে আসা। ভারত থেকে তিনি কী এনেছেন? কিছুই না!

তিনি বলেন, আজকে ভারতে যখন সীমান্তে মানুষকে হত্যা করছে, তিস্তার পানি দিচ্ছে না তখন তিনি ভারতে গিয়ে কী আনলেন? আমরাও তো ভারতের সঙ্গে সবসময় সুসম্পর্ক চাই। আসলে সরকার মানুষকে প্রতারিত করছে। তারা দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে। কোথাও কোনো বিচার নেই। আইনশৃঙ্খলা বাহিনী দলীয় বাহিনীতে পরিণত হয়েছে। আজকে আমাদের নেতাকর্মীদের আবারও মারধর করা হচ্ছে। মিথ্যা মামলা দেওয়া হচ্ছে। অনেককে হত্যা ও আহত করা হয়েছে।

ক্ষমতাসীন সরকার দেশকে একটা ব্যর্থ রাষ্ট্র ও লুটপাটের স্বর্গরাজ্য বানিয়েছে মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, যখন দেশের মানুষকে সীমান্তে হত্যা করছে, তিস্তার পানি দিচ্ছে না, তখন প্রধানমন্ত্রী ভারতে নেচে গেয়ে উৎসব করছেন! আসলে তারা দেশের মানুষের সাথে প্রতারণা করছে।

মির্জা ফখরুল বলেন, আজকে দেশের বর্তমান পরিস্থিতির জন্য সম্পূর্ণ দায়ী আওয়ামী লীগ সরকার। তারা দেশকে লুটপাটের স্বর্গরাজ্যে পরিণত করেছে। আজকে হাওরের ওপর দিয়ে উড়াল সড়ক নির্মাণের প্রকল্প নিয়েছে। তারা সেখানে ৬ হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছে। এটা নিঃসন্দেহে ২৬ হাজার কোটি টাকায় গিয়ে ঠেকবে! যেখানে দেশের ২৬ ভাগ মানুষ দারিদ্র্যসীমার নিচে বাস করে, সেখানে এ ধরনের বিলাসি প্রকল্প নিঃসন্দেহে প্রশ্নবোধক।

Leave A Reply

Your email address will not be published.