The news is by your side.

বিস্ফোরণে কেঁপে উঠল রুশ অধিকৃত ক্রিমিয়া

জাপোরিঝিয়া পারমাণবিক কেন্দ্রের কাছে ঝুঁকিপূর্ণ অবস্থা

0 104

বিস্ফোরণে রাশিয়া অধিকৃত ক্রিমিয়া কেঁপে উঠেছে। রোববার মধ্যরাতে ইউক্রেন এ হামলা চালায় বলে অভিযোগ করেছে রাশিয়া।

ক্রিমিয়ায় এমন সময় বড় হামলার ঘটনা তুলে ধরল, যখন জাতিসংঘের পরমাণু প্রধান হুশিয়ারি দিয়েছে রাশিয়ার দখলকৃত জাপোরিঝিয়া পারমাণবিক কেন্দ্রের কাছে ঝুঁকিপূর্ণ অবস্থা তৈরি হয়েছে। এ ছাড়া রুশ ভাড়াটে সেনা ওয়াগনার প্রধান ইয়েভগিনি প্রিগোজিন দোনেৎস্কের বাখমুত থেকে তার সেনাদের প্রত্যাহারের হুমকি দিয়েছেন।

রুশ কর্মকর্তা ও সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, ইউক্রেন ড্রোন হামলা চালানোর পরই সেগুলো প্রতিহতে কাজ শুরু করে রাশিয়ার প্রতিরক্ষাব্যবস্থা। কিন্তু তা সত্ত্বেও তিনটি ড্রোন ক্রিমিয়ার সবচেয়ে বড় শহর সেভাস্তোপোলে আঘাত হানে।

এসব হামলা ‘কোনো অবকাঠামো ক্ষতিগ্রস্ত হয়নি’ বলে দাবি করেছেন ক্রিমিয়ার গভর্নর মিখাইল রাজভোজায়েভ।

রাশিয়ার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর টেলিগ্রাম অ্যাকাউন্ট বাজা থেকে করা একটি পোস্টে দাবি করা হয়েছে, রোববারের হামলায় কেউ হতাহত হননি এবং কোনো অবকাঠামো ক্ষতিগ্রস্ত হয়নি।

তবে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো এ দাবির সত্যতা যাচাই করতে পারেনি। এ ছাড়া ইউক্রেনের পক্ষ থেকেও হামলা চালানোর ব্যাপারে কোনো কিছু বলা হয়নি।

রাশিয়ার সেনাদের হটিয়ে দিতে কয়েক দিন ধরেই পাল্টা আক্রমণ চালানোর পরিকল্পনা করছে ইউক্রেন। আর এ সম্ভাব্য অভিযানের আগে রাশিয়ার মূল ভূখণ্ড এবং অধিকৃত অঞ্চলগুলোর একাধিক জায়গায় হামলার ঘটনা ঘটেছে।

 

 

Leave A Reply

Your email address will not be published.