The news is by your side.

বাইডেন বর্ণবাদী, যুদ্ধবাজ: ডেমোক্র্যাটিক পার্টি  ছাড়লেন তুলসী গাবার্ড

ডেমোক্র্যাটিক পার্টি এখন একদল যুদ্ধবাজ, কাপুরুষ এবং ক্ষমতাবানদের কুক্ষিগত

0 167

 

২০২০ সালে আমেরিকার প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে শামিল হয়েছিলেন তুলসী গাবার্ড। ডেমোক্র্যাটিক পার্টির সদস্য তুলসী আমেরিকার প্রাক্তন আইনসভার সদস্য ছিলেন।

আমেরিকার জো বাইডেন সরকারের তীব্র সমালোচনা করে দল ছাড়লেন ডেমোক্র্যাটিক পার্টির ২০ বছরের পুরনো সদস্য তুলসী গাবার্ড।

তুলসী প্রথম হিন্দু আমেরিকান যিনি ২০২০ সালে বাইডেনের সঙ্গে আমেরিকার প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে সামিল হয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত প্রতিযোগিতায় পিছিয়ে পড়েন। দল ছাড়ার আগে সেই তুলসীই অভিযোগ এনেছেন দলীয় সহকর্মী বাইডেনের সরকারের বিরুদ্ধে।

তাঁর দাবি, বর্তমান সরকার বর্ণ বিচার করে কাজ করে। শ্বেতাঙ্গ-বিরোধী প্রতিবাদ,বিক্ষোভকে ইন্ধন দেয়। এমনকি, বাইডেন সরকারকে ধনী এবং অভিজাতদের সমাজ দ্বারা পরিচালিত যুদ্ধবাজ সরকার বলেও মন্তব্য করেছেন তুলসী। তিনি জানিয়েছেন, আমেরিকায় এই সরকার থাকলে তা খুব শীঘ্রই দেশকে পরমাণু যুদ্ধের দিকে এগিয়ে নিয়ে যাবে।

প্রায় আধঘণ্টার একটি ভিডিয়ো পোস্ট করে দলের সঙ্গে দীর্ঘ ২০ বছরের সম্পর্ক কেন ছিঁড়ছেন, তার ব্যাখ্যা দিয়েছেন তুলসী। তাতে তিনি জানিয়েছেন, এই ডেমোক্র্যাটিক পার্টিকে তিনি চেনেন না। কারণ এই দল এখন একদল যুদ্ধবাজ, কাপুরুষ এবং ক্ষমতাবানদের কুক্ষিগত। যাঁরা প্রতি মুহূর্তে আমেরিকার নাগরিকদের মধ্যে বর্ণ নিয়ে বিভাজন তৈরি করে চলেছে। আমেরিকার সাধারণ নাগরিকের স্বাধীনতাকে নষ্ট করে চলেছে। তাঁরা আমেরিকার নাগরিকদের ঈশ্বরবিশ্বাস বা ধর্মবোধের পরোয়া করে না। পুলিশকে অকারণে ভয় দেখানোর অস্ত্র হিসাবে ব্যবহার করে এবং একই সঙ্গে অপরাধীদের পরোক্ষে মদত দেয়।’’

ডেমোক্র্যাটিক পার্টি এবং তার সমর্থিত সরকারকে আক্রমণ করে তুলসী বলেছেন, এরা সাধারণ মানুষের সরকার নয়। এই দল এবং তাদের সরকার ক্ষমতাশালী অভিজাতদের দ্বারা নিয়ন্ত্রিত। প্রসঙ্গত এর আগেও বারাক ওবামার সরকারের বিরুদ্ধে সরব হয়েছিলেন তুলসী। তাঁর অভিযোগ ছিল, ওবামা সরকার মানতে চায় না মৌলবাদীরাই আমেরিকার প্রধান শত্রু।

Leave A Reply

Your email address will not be published.