The news is by your side.

বলিউড অনুষ্ঠানে আমিরের অনুপস্থিতির জন্য কি দায়ী শাহরুখ?

0 154

 

সিনেপ্রেমীদের মধ্যে অনেকেই হয়তো জানেন, নব্বইয়ের দশক থেকে আমির খান বলিউডের কোনও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যাওয়া বন্ধ করে দিয়েছেন। কিন্তু কেন? বিভিন্ন সময়ে এ নিয়ে নানা গুঞ্জন কানে এসেছে। তবে এ বার অন্য একটি কারণও উঠে এল। বলা হচ্ছে, আমিরের এই সিদ্ধান্তের পিছনে অন্যতম কারণ হতে পারেন শাহরুখ খান!

বলিউডে শাহরুখ-আমির সম্পর্ক নিয়ে নানা কথা ঘোরাফেরা করে। বলা হয়, দু’জনের বন্ধুত্ব শুধুই সৌজন্যতার খাতিরে। আসলে তাঁদের মধ্যে প্রতিযোগিতা রয়েছে বিস্তর। সম্পর্কে রয়েছে দূরত্ব। ফিরে যাওয়া যাক নব্বইয়ের দশকে। ১৯৯৪ সালে ‘বাজিগর’ ছবির জন্য সেরা অভিনেতার ‘ফিল্মফেয়ার’ পুরস্কার পান বাদশা। ওই বছরেই ‘হাম হ্যায় রাহি পেয়ার কে’ ছবির জন্য একই বিভাগে মনোনয়ন পেয়েছিলেন আমির। ঠিক দু’বছর পর একই পরিস্থিতির পুনরাবৃত্তি ঘটে। ‘রঙ্গিলা’ ছবির জন্য আমিরের সেরা অভিনেতার পুরস্কারের মনোনয়ন থাকলেও শেষে ফের বাজিমাত করেন শাহরুখ। ‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’ ছবির জন্য সেরা অভিনেতার পুরস্কার নিজের ঝুলিতে পোড়েন তিনি।

বি-টাউনের অন্দরে কান পাতলে শোনা যায়, এই ঘটনার পর থেকেই নাকি আমির বলিউডের কোনও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যাওয়া বন্ধ করে দেন। কারণ, ‘রঙ্গিলা’তে তাঁর অভিনয় প্রশংসিত হওয়ার পরেও পুরস্কার অধরা থেকে যায়। এর পরে বলিউডের পিরস্কার বিতরণী অনুষ্ঠানগুলির প্রতি আমিরের দৃষ্টিভঙ্গি নাকি বদলে যায়। তার পর থেকেই এই ধরনের শো থেকে দূরে থাকার সিদ্ধান্ত নেন ‘মিস্টার পারফেকশনিস্ট’। যদিও আমির নিজে বিষয়টি নিয়ে কখনও প্রকাশ্যে মুখ খোলেননি।

Leave A Reply

Your email address will not be published.