The news is by your side.

বরিশাল: খোকন সেরনিয়াবাতে পক্ষে থাকবেন কি সাদিকের অনুসারীরা?

0 138

 

বরিশাল মহানগর আওয়ামী লীগের নেতাদের নিয়ে দুশ্চিন্তায় আছেন নৌকার মেয়র প্রার্থী খোকন সেরনিয়াবাত। ভোটের মাঠে পক্ষে থাকবেন কিনা সেটাই এর কারণ। খোকন বলছেন, ‘যেহেতু বরিশালের সর্বস্তরের মানুষ আমার সঙ্গে আছে তাই এ নিয়ে কোনোরকম টেনশন করছি না।’

১২ জুনের নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা না করার ঘোষণা দিয়েছেন বাসদের মেয়র প্রার্থী ডা. মনীষা চক্রবর্তী। বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচনে না যাওয়ার দলীয় সিদ্ধান্ত অনুযায়ী বুধবার এ ঘোষণা দেন তিনি। এতে লড়াই আরও সহজ হলো বর্তমান মেয়র প্রার্থীদের।

দলীয় মনোনয়ন পেয়েই ভোটের মাঠে নেমেছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে ও শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের সন্তান খোকন সেরনিয়াবাত। প্রতিদিনই তার আলেকান্দা এলাকার বাসায় ভিড় করছেন কর্মী-সমর্থকরা।  মনোনয়নবঞ্চিত মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল­াহও দিয়েছেন ভোটের মাঠে চাচা খোকন সেরনিয়াবাতের পক্ষে কাজ করার ঘোষণা। কিন্তু তারপরও খোকনের কাছে ভিড়ছেন না সাদিক অনুসারীরা। মহানগর আওয়ামী লীগের সিংহভাগ রয়েছেন চুপচাপ।

খোকন সমর্থকদের দাবি, মনোনয়ন না পাওয়ার বিষয়টি এখনো মানতে পারেননি মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বর্তমান মেয়র সাদিক আব্দুল­াহ। এ কারণেই খোকন সেরনিয়াবাতের পক্ষে কাজ করছেন না তার অনুসারীরা।

মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহমুদুল হক খান মামুন বলেন, ‘২০১৩-এর নির্বাচনে কি হয়েছিল তা সবার জানা। পরিকল্পিতভাবে হারানো হয়েছিল মেয়র প্রার্থী শওকত হোসেন হিরনকে। তখনকার সেই পরাজয়ের নেপথ্যে যারা ছিলেন তারাই এখনো আছেন দলের নেতৃত্বে। এদের ওপর ভরসা করা যায় না। তবে মহানগর আওয়ামী লীগের কেউ-ই যে আমাদের সঙ্গে যোগাযোগ করছেন না তা নয়। ওয়ার্ড পর্যায়ের নেতাদের অনেকেই যোগাযোগ রাখছেন গোপনে। এসব বিষয় নিয়ে এরইমধ্যে জননেত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলেছেন আমাদের প্রার্থী। দেখা করে সবকিছু তাকে জানিয়েছেন তিনি। এখন সভানেত্রী যেটা ভালো বুঝবেন সেটাই করবেন।’

মহানগর আওয়ামী লীগ সভাপতি একেএম জাহাঙ্গীর বলেন, ‘জননেত্রী শেখ হাসিনার দেওয়া মনোনয়ন মাথা পেতে নিয়েছি। এখানে বিষয় হচ্ছে নৌকা আর আওয়ামী লীগের সম্মান। দল আর দলীয় প্রতীকের মর্যাদা রক্ষায় এরই মধ্যে কাজ শুরু করেছি আমরা। খুব শিগগিরই জেলা ও মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভা ডেকে সেখানে নির্বাচন পরিচালনা বিষয়ক কর্মপরিকল্পনা ঠিক করা হবে। এ মুহূর্তে মহানগর বা ৩০ ওয়ার্ডের নেতৃত্ব নিয়ে যারা প্রশ্ন তুলছেন তারা দল তথা নৌকার ভালো চান না। খোকন সেরনিয়াবাতের ভালো চান না।

মেয়র প্রার্থী খোকন সেরনিয়াবাত বলেন, ‘গত সাড়ে ৪ বছর বরিশালের মানুষ অত্যাচারিত হয়েছে। এখানে কোনো উন্নয়ন হয়নি। সবকিছু বিবেচনা করেই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে মনোনয়ন দিয়েছেন। সর্বস্তরের মানুষ যেখানে আমার সঙ্গে আছে সেখানে আর কোনো কিছু নিয়ে টেনশন করছি না।’

নির্বাচন না করার ঘোষণা দিয়েছেন হেভিওয়েট প্রার্থী হিসাবে বিবেচিত বাসদ নেতা ডা. মনীষা চক্রবর্তী। বুধবার নগরের ফকির বাড়ি রোডে জেলা বাসদ কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘বিগত সিটি নির্বাচনসহ সব নির্বাচনেই ভোট ডাকাতি আর ফলাফল ছিনতাইয়ের ইতিহাস গড়েছে আওয়ামী লীগ সরকার। এই সরকার এবং তাদের আজ্ঞাবহ নির্বাচন কমিশনের অধীনে কোনো নির্বাচনে যাবে না আমার দল।’ সংবাদ সম্মেলনে ভোটারদেরও কেন্দ্রে না যাওয়ার আহ্বান জানান মনীষা।

 

Leave A Reply

Your email address will not be published.