The news is by your side.

ফোনালাপ ফাঁস, যেকোনো সময় দেশে ফিরবেন শেখ হাসিনা

0 59

ছাত্রদের নেতৃত্বাধীন আন্দোলনের মুখে পদত্যাগে বাধ্য হয়ে দেশ ছেড়ে ভারতে পালিয়ে গেছেন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত ৫ আগস্ট ব্যাপক প্রাণহানির মধ্যে দেশকে বিশৃঙ্খলার দ্বারপ্রান্তে ঠেলে দিয়ে দেশ ছাড়েন তিনি। সম্প্রতি শেখ হাসিনার টেলিফোনে কথোপকথনের একটি অডিও ফাঁস হয়। কথোপকথনে বোঝা যায়, তিনি তানভীর নামে যুক্তরাষ্ট্র প্রবাসী কোনো আওয়ামী লীগ নেতার সঙ্গে কথা বলছেন।

যুক্তরাষ্ট্র থেকে তানভীর নামে ওই নেতা বিদেশে বসে দেশের নেতাকর্মীদের সহযোগিতা করতে চাইলে শেখ হাসিনা বলেন, ‘তুমি যেখানে আছো, সেখানে বসেই সহায়তা করো।’ এর আগে তিনি বলেন, ‘যত মামলা নেতাকর্মীদের নামে হয়েছে তা সবাই মার্ডার কেস।’

আইনজীবীদের বিষয়ে শেখ হাসিনার কাছে পরামর্শ চাইলে তিনি সকল আইনজীবীকে একত্র হয়ে কোর্টে যাতায়াত করার পরামর্শ দেন। ওই কথোপথন থেকে জানা যায় যে নেতা শেখ হাসিনা ফোন দিয়েছিলেন তিনি যে দেশে রয়েছেন সেখানে আঞ্চলিক নির্বাচন চললে। শেখ হাসিনা ওই নির্বাচনে নেতাদের সাহায্য করতে বলেন এবং দেশের বিষয়ে তিনি তাদের জানিয়ে রাখতে বলেন।

পরে জানা যায়, তানভীর নামের ওই নেতা যুক্তরাষ্ট্র থেকে শেখ হাসিনার সঙ্গে কথা বলেছেন। পরে তিনি শেখ হাসিনার সঙ্গে আবেগঘন আলাপচারিতায় কেদে দিয়ে বলেন, আপনি যতদিন আছেন আমরাও ততদিন আছি। আমরা আছি আপনার জন্য।

এসময় শেখ হাসিনা বলেন, ‘আমি দূরে নেই। আমাদের দেশের অনেক কাছাকাছি আছি যাতে চট করেই ঢুকে পড়তে পারি।’  পরে শেখ হাসিনা তাকে বলেন, ‘এখন দেশে গেলে মামলা দিয়ে দেবে। পরে কিছুই করতে পারবা না। আমরা নামে ১১৩টা মামলা।’ এ সময় শেখ হাসিনা মামলা বিষয়ে জাতিসংঘকে জানানোর বিষয়েও কথা বলেন।

Leave A Reply

Your email address will not be published.