The news is by your side.

ফের পেছাল  প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা

0 316

 

দ্বিতীয়বারের মতো পেছানো হলো সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম ধাপে রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী, ১ ডিসেম্বরের পরিবর্তে ৮ ডিসেম্বর প্রথম ধাপের লিখিত পরীক্ষা হবে।

মঙ্গলবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয় সভায় এ সিদ্ধান্ত হয়। এ তথ্য নিশ্চিত করেছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়র জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন।

সভায় জানানো হয়, আগামী ৮ ডিসেম্বর প্রথম পর্বের রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের ১৮টি জেলার ৫৩৫টি কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১ ঘণ্টাব্যাপী এই লিখিত পরীক্ষা শুরু হবে সকাল ১০টায়।

এই পর্বে পরীক্ষার্থী সংখ্যা ৩ লাখ ৬০ হাজার ৬৯৭ জন।

সভায় আরো উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াতসহ বিভিন্ন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এর আগে ৩২ হাজার ৫৭৭টি শূণ্যপদে সহকারী শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। তিন ধাপে অনুষ্ঠিতব্য এই নিয়োগ পরীক্ষার দ্বিতীয় পর্বে ময়মনসিংহ, খুলনা ও রাজশাহী এবং তৃতীয় পর্বের পরীক্ষা ঢাকা ও চট্টগ্রাম বিভাগে অনুষ্ঠিত হবে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা যায়, দ্বিতীয় পর্বের জন্য আবেদন করেছেন ৪ লাখ ৩৯ হাজার ৪৩৮ জন এবং তৃতীয় পর্বের জন্য ৩ লাখ ৩৯ হাজার ৪৩৮ জন প্রার্থী আবেদন করেছেন।

Leave A Reply

Your email address will not be published.