The news is by your side.

পরমাণু অস্ত্র বহনের ক্ষমতাসম্পন্ন জোড়া ক্ষেপণাস্ত্রের পরীক্ষা উত্তর কোরিয়ার

0 129

চলতি মাসের গোড়ায় জাপানের ভূখণ্ডের উপর দিয়ে মাঝারি পাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছোড়ে উত্তর কোরিয়া। উত্তর-পূর্ব জাপান অতিক্রম করে ক্ষেপণাস্ত্রটি প্রশান্ত মহাসাগরে গিয়ে পড়ে।

দেশের কৌশলগত পারমাণবিক হামলার সফল প্রদর্শনে আরও একবার সফল হলেন কিম জং উন । বুধবার পরমাণু অস্ত্র বহনের ক্ষমতাসম্পন্ন ২,০০০ কিলোমিটার পাল্লার ক্রুজ ক্ষেপণাস্ত্রের পরীক্ষা করে আন্তর্জাতিক মহলের আশঙ্কা ফের বাড়ালেন তিনি।

উত্তর কোরিয়ার সরকারি সংবাদমাধ্যম ‘কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি’ বৃহস্পতিবার জানিয়েছে, পরমাণু হামলার ক্ষমতা যাচাইয়ের উদ্দেশ্যে দু’টি ক্ষেপণাস্ত্রের পরীক্ষা করা হয়েছে। সমুদ্রের উপর দিয়ে ২,০০০ কিলোমিটার আকাশপথ পাড়ি দিয়ে নির্দিষ্ট লক্ষ্যে আঘাত হেনেছে ক্ষেপণাস্ত্র দু’টি।

এই পরীক্ষার মূল উদ্দেশ্যই ছিল কোরিয়ান পিপিলস আর্মিতে আগামী দিনে ক্রুজ ক্ষেপণাস্ত্র যুক্ত করা। যা উত্তর কোরিয়ার সেনাবাহিনীকে আরও সফল করবে। গোটা পরীক্ষা ব্যবস্থাটি তিনি দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখেন উত্তর কোরিয়ার একচ্ছত্রনেতা কিম জং উন।

প্রসঙ্গত, সেপ্টেম্বরের শেষ সপ্তাহ থেকেই একের পর এক ক্ষেপণাস্ত্র ছুড়ছে উত্তর কোরিয়া। ক্ষেপণাস্ত্রের পরীক্ষার সমস্ত তদারকি করেছেন স্বয়ং কিম। বুধবারের ক্ষেপণাস্ত্রের পরীক্ষাও পর্যবেক্ষণ করেছেন তিনি।

Leave A Reply

Your email address will not be published.