The news is by your side.

নিয়োগের ৩ দিনের মাথায় স্বরাষ্ট্র সচিবকে বদলি

0 54

নিয়োগের তিন দিন পরই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের দায়িত্ব থেকে সরানো হলো জ্যেষ্ঠ সচিব মো. মোকাব্বির হোসেনকে।

জনপ্রশাসন মন্ত্রণালয় শনিবার এক আদেশে মোকাব্বিরকে জননিরাপত্তা বিভাগ থেকে সরিয়ে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব করার কথা জানিয়েছে।

এর আগে গত ১৪ আগস্ট তাকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব করা হয়েছিল। ওইদিনই তিনি নতুন কর্মস্থলে যোগ দিয়েছিলেন। তার আগে তিনি বাংলাদেশ জ্বালানি ও বিদ্যুৎ গবেষণা কাউন্সিলের চেয়ারম্যান ছিলেন।

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের আগে সরকারের সুরক্ষায় মোকাব্বির শক্ত ভূমিকা নিয়েছিলেন বলে প্রশাসনে গুঞ্জন রয়েছে। গত ৭ আগস্ট প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্যসচিব তোফাজ্জল হোসেন মিয়াকে সরানোর পর সেখানেও নিয়োগ পাওয়ার চেষ্টা করেছিলেন তিনি।

প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের উপদেষ্টা পরিষদে স্বরাষ্ট্র উপদেষ্টার দায়িত্ব পেয়েছিলেন আগের তত্ত্বাবধায়ক সরকারের দায়িত্ব পালনকারী ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন। শুক্রবার উপদেষ্টা পরিষদে রদবদলে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে তাকে নিয়ে যাওয়া হয় পাট ও বস্ত্র মন্ত্রণালয়ে।

এদিকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের আরেক আদেশে শিক্ষা সচিব (মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ) সোলেমান খানকে পরিকল্পনা কমিশনের সদস্য করা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.