The news is by your side.

নির্বাচন ছাড়া সরকার পরিবর্তনের সুযোগ নেই: ওবায়দুল কাদের

0 154

 

নির্বাচন ছাড়া সরকার পরিবর্তনের আর কোনো সুযোগ নেই বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় শাখা স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বিএনপি নেতাদের উদ্দেশে কাদের বলেন, সরকারের পরিবর্তন আনতে হলে নির্বাচনের বিকল্প আর কিছু নেই। যদি সরকারের পরিবর্তন চান, তাহলে নির্বাচনে আসতে হবে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশে তিনি বলেন, আমি পরিষ্কার জানাতে চাই- মির্জা ফখরুল সাহেব, সরকারের পরিবর্তন যদি চান, সোজা কথা হলো নির্বাচনে আসতে হবে। নির্বাচন ছাড়া সরকার পরিবর্তনের আর কোনো সম্ভাবনা নেই।

সরকারকে টিকিয়ে রাখার জন্য ইলেকশন কমিশন ইভিএম ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এই অভিযোগের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, পরিষ্কারভাবে জানাতে চাই, মির্জা ফখরুল সাহেব সরকারের পরিবর্তন যদি চান, সোজাসুজি কথা হলো নির্বাচনে আসতে হবে।

তিনি আরও বলেন, যারা নির্বাচন বলতে ব্যালট পেপার ছিনতাই, নির্বাচন বলতে ভোট কারচুপি, ভোট জালিয়াতি বোঝে, তারা ইভিএমকে সমর্থন করে না। সেটা আমি বিএনপির কথাই বলছি।

নির্বাচন কমিশনের সংলাপে বিএনপির না যাওয়া প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, তারা একদিকে বলে তত্ত্বাবধায়ক সরকার না হলে তারা নির্বাচনে আসবে না। আবার

বলে ইভিএমে আসবে না। ইভিএম চান না, তাহলে নির্বাচন কমিশনের সংলাপে কেন গেলেন না?

তাহলে আপনাদের মনে কী- প্রশ্ন তুলে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, আপনাদের মনে কোন খেলা? কোন চক্রান্তের খেলা? কি চান আপনারা? নির্বাচন চান না?

বিএনপি নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে নির্বাচনে আসবে জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘আসবেন (নির্বাচনে), আসতে হবে, অস্তিত্ব টিকিয়ে রাখতে চাইলে আসতে হবে। আমরা কারও দয়ায় টিকে থাকতে চাই না। জনগণ আমাদের ক্ষমতার উৎস। জনগণ ভোট দিয়ে আমাদের নির্বাচিত না করলে আমরা বিদায় নেব। আমরা কারও দয়ায় বা নির্বাচন কমিশনের ইভিএম দিয়েছে, এইসব দেখে আমরা রাজনীতি করি না। পরিষ্কারভাবে বলে দিতে চাই।’

বর্তমান সরকারের কাছ থেকে জনগণ মুক্তি চায় বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, জনগণ মুক্তি চায় না, মুক্তি চায় বিএনপি। শেখ হাসিনা ক্ষমতায় থাকলে ভবিষ্যৎ অন্ধকার। একটা পদ্মা সেতুতেই কাত হয়ে গেছে। একটা পদ্মা সেতুতেই আপনাদের বুকের ব্যথা বেড়ে গেছে। সামনে মেট্রোরেল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্ণফুলি টানেল, সামনে এলিভেটেড এক্সপ্রেস, আরও কত প্রকল্প।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্বাচিপের শাখার সভাপতি ডা. আবু নাসার রিজভীর সভাপতিত্বে আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও বিএমএ’র সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, আওয়ামী লীগের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক রোকেয়া সুলতানা, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. মো. শারফুদ্দিন আহমেদ, কেন্দ্রীয় স্বাচিপের সভাপতি ডা. ইকবাল আর্সনাল, সাধারণ সম্পাদক এম এ আজিজ প্রমুখ বক্তব্য রাখেন।

Leave A Reply

Your email address will not be published.