The news is by your side.

নির্বাচনী আচরণবিধি ভঙ্গের দায়ে জরিমানা গুনলেন মাশরাফি

0 157

 

নড়াইল-২ আসনের বর্তমান সংসদ সদস্য বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও আওয়ামী লীগের প্রার্থী হয়েছেন সাবেক এই টাইগার অধিনায়ক। নির্বাচনী আচরণবিধি ভঙ্গের দায়ে মাশরাফিসহ চার প্রার্থীকে জরিমানা করা হয়েছে। 

সোমবার (২৫ ডিসেম্বর) দুপুর ১টার দিকে মাশরাফিকে এবং সকালে বাকি তিন প্রার্থীকে বিভিন্ন অংকের টাকা জরিমানা করা হয়। নির্বাচনী আচরণবিধি প্রতিপালনের দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্টেট আনিসুর রহমান এ জরিমানা করেন। এসময় প্রার্থীর আচরণবিধিমালা ২০০৮ এর ৭ (১) ক ধারা ১৮(১) মোতাবেক (পৌরসভার মধ্যে ওয়ালে পোস্টার লাগানো) তাদের আচরণবিধি লঙ্ঘনের দায়ে জরিমানা করা হয়। 

জেলা রিটার্নিং অফিস সূত্রে জানা গেছে, মাশরাফিসহ চার প্রার্থীর প্রতিনিধিরা প্রত্যেকেই দেয়ালে পোস্টার সাঁটিয়ে আচরণবিধি ভঙ্গ করেছেন। এর মধ্যে মাশরাফির ১৫ হাজার, জাতীয় পার্টির খন্দকার ফায়েকুজ্জামানকে ১৫ হাজার, ঐক্যফ্রন্ট প্রার্থী লতিফুর রহমানকে তিন হাজার এবং ইসলামী ঐক্যজোট প্রার্থী মো. মাহাবুবুর রহমানকে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে।  

নড়াইল পৌর এলাকায় দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান গণমাধ্যমকে বলেন, নির্বাচনে প্রার্থীদের আচরণবিধি রক্ষায় কাজ করছে রিটার্নিং অফিস। নিয়মিত পর্যবেক্ষণে আচরণবিধি লঙ্ঘন ধরা পড়ায় প্রার্থীদের জরিমানা করা হয়েছে। এমন অভিযান নির্বাচনের আগ পর্যন্ত অব্যাহত থাকবে।

 

Leave A Reply

Your email address will not be published.