The news is by your side.

দৃশ্যমান পদক্ষেপ চেয়ে ২৪ ঘণ্টার আল্টিমেটাম কোটা আন্দোলনকারীদের

0 87

 

সরকারি চাকরিতে কোটার যৌক্তিক সংস্কারের এক দফা দাবি আদায়ে ফের ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। তারা এসময়ের মধ্যে কোটা নিয়ে দৃশ্যমান পদক্ষেপ চেয়েছেন।

রোববার (১৪ জুলাই) বিকেল ৩টা ২০ মিনিটে রাজধানীর গুলিস্তানের পাতাল মার্কেট এলাকায় এ ঘোষণা দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম।

তিনি বলেন, সরকারের কাছ থেকে যেহেতু আশ্বাস পাচ্ছি না, রাষ্ট্রের অভিভাবক হিসেবে আমরা চাই- রাষ্ট্রপতি যেন আমাদের একদফা দাবির বিষয়টি পার্লামেন্টে তোলেন। তিনি যেন আইন পাশ করতে ভূমিকা রাখেন, জরুরি অধিবেশন আহ্বান করেন।

নাহিদ আরও বলেন, রাষ্ট্রপতির কাছে আমরা ২৪ ঘণ্টার জন্য সুপারিশ করেছি। ২৪ ঘণ্টার মধ্যে সংসদে অধিবেশন ডেকে আইন পাশের জন্য কার্যকর ব্যবস্থা নেওয়া হোক, অধিবেশন আহ্বান করা হোক। আগামী ২৪ ঘণ্টার মধ্যে দৃশ্যমান পদক্ষেপ দেখতে চাই। জনদুর্ভোগ সৃষ্টি করে এমন কোনো ধরনের কর্মসূচি দিতে আমাদের বাধ্য করবেন না। ২৪ ঘণ্টার মধ্যে ব্যবস্থা নিন।

আরেক সমন্বয়ক শারজিস আলম বলেন, আমরা রাষ্ট্রপতির সামরিক সচিবকে বলেছি ক্ষুদ্র জাতিগোষ্ঠী ও প্রতিবন্ধীদের জন্য ৫ শতাংশ কোটা বহাল রেখে বাকি কোটা বাতিল করতে হবে। আমরা আশা করছি রাষ্ট্রপতি বিষয়টি আমলে নিয়ে সিদ্ধান্ত নেবেন।

ব্রিফিং শেষে দুপুর সাড়ে ৩টার দিকে গুলিস্তান মোড় থেকে আন্দোলনকারীরা যার যার গন্তব্যে ফিরে যান। তবে যান চলাচল তখনও স্বাভাবিক হয়নি ওই এলাকায়। শত শত যানবাহন আটকে রয়েছে বাইতুল মোকাররম জাতীয় মসজিদ সংলগ্ন রাস্তাগুলোয়।

Leave A Reply

Your email address will not be published.