The news is by your side.

দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের জামিন স্থগিত

0 54

 

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের জামিন স্থগিত করেছে দিল্লির হাইকোর্ট। এতে করে নিম্ন আদালতে জামিন পেয়েও আপাতত জেল থেকে বের হওয়া হচ্ছে না তার।

অরবিন্দ কেজরিওয়ালকে জামিন দেয় রাউস অ্যাভিনিউ আদালত। বৃহস্পতিবার রাত আটটা নাগাদ কেজরিওয়ালকে জামিনের নির্দেশ দেন বিচারক।

শুক্রবার জেলে থেকে ছাড়া পাওয়ার কথা ছিল কেজরিওয়ালের। এই নির্দেশের বিরুদ্ধে শুক্রবার দিল্লি হাইকোর্টে আবেদন জানায় ইডি। তারপর হাইকোর্ট সাময়িকভাবে এই রায় কার্যকর করা নিয়ে স্থগিতাদেশ জারি করেছে। বিচারপতিরা জানিয়েছেন, হাইকোর্ট বিষয়টি নিয়ে রায় দেয়া পর্যন্ত নিম্ন আদালতের এই সিদ্ধান্ত রূপায়ণ করা যাবে না।

কেজরিওয়ালের আইনজীবী আদালতে জানান, দিল্লির মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে কোনো প্রমাণ ইডির হাতে নেই। কিছু অভিযুক্ত, যারা পরে রাজসাক্ষী হয়েছে, তাদের বয়ানের ভিত্তিতে কেজরিওয়ালকে গ্রেপ্তার করা হয়েছে।

কেজরিওয়ালের আইনজীবী বলেন, ‘যারা নিজেদের দোষী বলে স্বীকার করে নিয়েছে, তাদের অভিযোগের ভিত্তিতে কেজরিওয়ালকে গ্রেপ্তার করা হয়েছে। তারা কেউ সাধু নয়।

তারা অভিযুক্ত। দেখে মনে হচ্ছে, তাদের জামিন দেয়ার প্রতিশ্রুতি দেয়া হয়েছে, তাদের ক্ষমা করে দেয়ার প্রতিশ্রুতিও দেয়া হয়েছে।’

তিনি বলেছেন, ‘দক্ষিণ ভারতের গোষ্ঠী থেকে একশ কোটি টাকা এসেছিল, তারও কোনো প্রমাণ ইডি দিতে পারেনি।’

গত ২১ মার্চ দিল্লির আবগারি নীতি সংক্রান্ত দুর্নীতির সঙ্গে জড়িত অভিযোগে কেজরিওয়ালকে গ্রেপ্তার করা হয়েছিল। ইডির অভিযোগ ছিল, কেজরিওয়াল মদ বিক্রেতাদের কাছ থেকে টাকা পেয়েছিলেন এবং সেই অর্থ দিয়ে তিনি গোয়ায় প্রচার করেছিলেন।

কেজরিওয়াল এবং আপ প্রথম থেকেই বলেছে, রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে দিল্লির মুখ্যমন্ত্রীকে গ্রেপ্তার করা হয়েছে। লোকসভা নির্বাচনে প্রচার করার জন্য সুপ্রিম কোর্ট কেজরিওয়ালকে জামিন দিয়েছিল। তারপর ২ জুন তাকে আবার তিহার জেলে যেতে হয়।

 

Leave A Reply

Your email address will not be published.