The news is by your side.

দর্শক–বিশৃঙ্খলায় দ্বিতীয় দফায় পেছাল কোপার ফাইনাল

0 113

 

যে আশঙ্কাও করা হচ্ছিল, সেটাই হল। মাঠের বাইরের বিশৃঙ্খলার কারণে শুরুতেই আধঘণ্টা পিছিয়ে দেয়া হয়েছিল আর্জেন্টিনা ও কলম্বিয়ার মধ্যকার ম্যাচ। এবার সেটা পেছাল আরও অনেকটা সময়। খেলা শুরুর নতুন সময় বাংলাদেশ সময় ৭টা ১৫ মিনিট। উগ্র ভক্তদের সামাল দিতে এখনো হিমশিম খাচ্ছে মায়ামির হার্ড রক স্টেডিয়ামের নিরাপত্তাকর্মীরা। এখনো চলছে অস্থিরতা। যে কারণে পিছিয়ে দেয়া হয়েছে ম্যাচ। সবমিলিয়ে ১ ঘণ্টা ১৫ মিনিট পিছিয়েছে ফাইনাল।

খেলা শুরু হবার অন্তত কয়েক ঘণ্টা আগে খুলে দেয়া হয় স্টেডিয়ামের গেট। সেখানে দেখা যায় অসংখ্য কলম্বিয়ান সমর্থক বিনা টিকিটে প্রবেশের চেষ্টা করে। এর ফলে সেখানে হট্টগোল বাধে। প্রটোকল অবশ্য পুরোপুরি মানতে পারেননি হার্ড রক স্টেডিয়ামের নিরাপত্তায় থাকা পুলিশেরা। কলম্বিয়ান ভক্তদের অনেকেই ঢুকে পড়েছেন বিনা টিকিটে। পুরো বিষয়টি নিয়েই সেখানে তৈরি হয় জটিল পরিস্থিতির। এক পর্যায়ে পুলিশ এসে গ্যালারিতে প্রবেশ করার গেটগুলো বন্ধ করে দেয়। ইতোমধ্যে কয়েকজনকে গ্রেফতার করেছে পুলিশ।

স্টেডিয়ামের বাইরে এখনও বহু দর্শক দাঁড়িয়ে রয়েছেন। ভিতরে ঢোকার আবেদন করছেন তারা। কিন্তু নিরাপত্তারক্ষীরা কোনও ঝুঁকি নিতে চাইছেন না। ফলে আপাতত গেট বন্ধই রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে একে একে দর্শকদের তারা ভিতরে ঢোকাবেন বলে জানা গিয়েছে। কিন্তু এরপরেও থামেনি কলম্বিয়ান ভক্তদের আগ্রাসন। স্রোতের মত তারা স্টেডিয়ামে প্রবেশের চেষ্টা চালান। ফাইনাল পেছানো হয় আরও ১৫ মিনিটের জন্য।

এদিকে মায়ামির হার্ড রক স্টেডিয়ামে কোপার ফাইনালের কথা মাথায় রেখে অতিরিক্ত নিরাপত্তাকর্মী নিয়োগ দেয়া হয়। তবুও পরিস্থিতি সামলাতে পারেনি তারা।

মায়ামির হার্ড রক স্টেডিয়ামের দর্শক ধারণ ক্ষমতা ৭৫ হাজার। তবে ধারণ ক্ষমতার অনেক বেশ দর্শক স্টেডিয়ামে চলে আসে ম্যাচ শুরুর দুই ঘণ্টা আগে। তাদের অনেকেই বিনা টিকিতে খেলা দেখতে এসেছেন। তাদের মধ্যে ১৫ জন দর্শককে এরই মধ্যে আটকও করেছে মায়ামির পুলিশ।

Leave A Reply

Your email address will not be published.