The news is by your side.

টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব এ প্রদর্শিত হচ্ছে ‘মুজিব’ বায়োপিক

0 190

সপ্তাহ খানেক আগে পর্দা উঠেছে কানাডার বিখ্যাত ‘টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’র ৪৮ তম আসরের।

৭ সেপ্টেম্বর শুরু হওয়া এ উৎসব চলবে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত। এবারের আসরটি বাংলাদেশের জন্য কিছুটা বিশেষ। কারণ এবার সেখানে প্রদর্শিত হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘মুজিব: একটি জাতির রূপকার’।

বিশাল বাজেটের এ ছবিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভূমিকায় অভিনয় করেছেন আরিফিন শুভ। আর তার স্ত্রী ফজিলাতুন্নেছা মুজিবের ভূমিকায় আছেন নুসরাত ইমরোজ তিশা। এছাড়াও অভিনয় করেছেন নুসরাত ফারিয়া, ফজলুর রহমান বাবু, রাইসুল ইসলাম আসাদ, রিয়াজ, চঞ্চল চৌধুরী, দিলারা জামান, তৌকীর আহমেদ, মিশা সওদাগর, জায়েদ খান প্রমুখ।

মুজিব’ সিনেমার বাংলাদেশি সহকারী পরিচালক আরিফ সিদ্দিক জানালেন, এটি উৎসবের কোনও বিভাগে নির্বাচিত হয়নি। টরন্টো উৎসবে ‘মার্কেট  স্ক্রিনিং’ নামে একটি কমার্শিয়াল সেকশন আছে। সেখানেই আমাদের নিজস্ব অর্থায়নে একটি হল ভাড়া করে ছবিটির প্রদর্শনী করা হচ্ছে।

জানা গেছে, বুধবার স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ছয়টায় বেল সিনেমা লাইটবক্স-৭ থিয়েটারে প্রদর্শিত হবে ‘মুজিব’  সিনেমাটি।

এদিকে বিএফডিসির গণসংযোগ কর্মকর্তা হিমাদ্রি বড়ুয়ার কাছ থেকে জানা গেলো, টরন্টো প্রিমিয়ারে অংশ নেওয়ার জন্য সেখানে উড়াল দিয়েছেন ‘মুজিব’ সিনেমার মুখ্য অভিনেতা আরিফিন শুভ। তার সঙ্গে নুসরাত ইমরোজ তিশার যাওয়ার কথা ছিল। ব্যক্তিগত সমস্যার কারণে তিনি যেতে পারেননি। তাই  নুসরাত ফারিয়া অংশ নেবেন ছবির শিল্পী হিসেবে। এর বাইরে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ ও বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন তিনি।

২০২২ সালের কান উৎসবে ট্রেলার নিয়ে হাজির হয়েছিল ‘মুজিব’ টিম। সেখানেও নিজস্ব অর্থায়নে উৎসবের বাণিজ্যিক বিভাগে ট্রেলার উন্মোচনের আয়োজন করা হয়েছিল। ট্রেলারটি অবশ্য দর্শকের মন জয় করতে পারেনি। তবে মঙ্গলবার  নিজের সোশ্যাল হ্যান্ডেলে ছবির তিনটি স্থিরচিত্র শেয়ার করেন শুভ। সেটি দেখে তার অনুসারীরা বেজায় খুশি। বঙ্গবন্ধুর ভূমিকায় শুভকে দেখে প্রশংসা করছেন অনেকেই।

গত ৩১ জুলাই চলচ্চিত্র সেন্সর বোর্ডের ছাড়পত্র লাভ করেছে ‘মুজিব’ সিনেমাটি। এরপর গত ১২ আগস্ট একটি পাঁচতারকা হোটেলে বিশাল আয়োজনের মাধ্যমে সেই ছাড়পত্র হস্তান্তর করা হয়। কিন্তু মুক্তির বিষয়ে কোনও তারিখ এখনও ঘোষণা করা হয়নি।

 

Leave A Reply

Your email address will not be published.