The news is by your side.

চিলির বিপক্ষে দাপুটে জয় মেসিহীন আর্জেন্টিনার

0 38

বিশ্বকাপ বাছাইপর্বে আরও একটি পারফেক্ট জয় পেয়েছে আর্জেন্টিনা। অভিজ্ঞ লিওনেল মেসি ও আনহেল ডি মারিয়া যে নেই তা বুঝতেই দেননি ম্যাক অ্যালিস্টার, হুলিয়ান আলভারেজরা। তাদের দাপুটে পারফরম্যান্সে ঘরের মাঠে চিলিকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে কাতারে বিশ্বকাপ ও পরপর দুই কোপা আমেরিকা জয়ী আর্জেন্টিনা।

এ নিয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে ৭ ম্যাচের ৬টি জিতে পয়েন্ট টেবিলে শীর্ষে আছে লিওনেল স্কালোনির দল।

মেসি-ডি মারিয়া পরবর্তী নতুন শুরুয় আর্জেন্টিনা কোচ দলের কৌশলে বদল আনেন। তিন সেন্টার ব্যাক নিকোলাস ওতামেন্ডি, ক্রিস্টিয়ান রোমেরো ও লিয়ান্দ্রো মার্টিনেজকে রেখে রক্ষণ সাজান। নাহুয়েল মলিনা ও নিকো গঞ্জালেসকে সুযোগ করে দেন মিডফিল্ড ধরে খেলার। হুলিয়ান আলভারেজ ও লওতারো মার্টিনেজ ডাবল স্ট্রাইকারের ভূমিকা পালন করেন।

কোচ স্কালোনির কৌশলে প্রথমার্ধে গোল না পেলেও খারাপ খেলেনি আকাশি-সাদা জার্সিধারীরা। তবে দ্বিতীয়ার্ধে তিন গোল করে বড় জয় তুলে নিয়েছে আলবিসেলেস্তেরা। যার প্রথমটি এসেছে ম্যাচের ৪৮ মিনিটে ম্যাক অ্যালিস্টারের পা থেকে। নাম্বার টেনের ভূমিকা পালন করা লিভারপুল মিডফিল্ডার ওয়ান টাচে জালে বল পাঠান। তাকে গোল করার আলভারেজ। 

 

এরপর ৮৪ মিনিটে ব্যবধান ২-০ করেন ম্যানসিটি ছেড়ে অ্যাথলেটিকো মাদ্রিদে যোগ দেওয়া স্ট্রাইকার আলভারেজ। বক্সের বাহির থেকে বাঁ-পায়ের শট গোল করেন দলের এই নাম্বার নাইন। ম্যাচের যোগ করা সময়ে বদলি নেমে দলের বড় জয় নিশ্চিত করেন পাওলো দিবালা। তার বাঁ-পায়ের শটে করা গোলটিও দেখার মতো।

আর্জেন্টিনার দর্শকদের সামনে সুবিধাই করতে পারেনি চিলি। গোলের উল্লেখযো0গ্য সুযোগ তৈরি করতে পারেনি তারা। ৩৫ শতাংশ বল পায়ে নিয়ে গোলে শট নিতে পেরেছে একবার। তবে চিলি চিরচেনা ‘রেসলিং’ ফুটবলে ঠিকই স্থির ছিল। ম্যাচে ১৪টি ফাউল করে তিনবার হলুদ কার্ড দেখে চিলিয়ানরা।

Leave A Reply

Your email address will not be published.