The news is by your side.

ঘূর্ণিঝড় সিত্রাং: ছেঁড়াদ্বীপে ভেসে এলো বিদেশি কার্গো জাহাজ

0 180

 

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে সেন্টমার্টিনের ছেড়া দ্বীপে একটি বিদেশি জাহাজ ভেসে এসেছে। সোমবার দুপুরে কোনো মানুষ ছাড়া জাহাজটি ছেড়া দ্বীপে ভেসে আসে বলে জানা গেছে।

দ্বীপের বাসিন্দারা জানায়, দুপুরে সাগর থেকে জাহাজটি ধীরে ধীরে তীরের দিকে ভেসে আসে। এতে অনেক কন্টেইনার ও অন্যান্য প্রয়োজনীয় মালামাল রয়েছে। তবে জাহাজটি কোথা থেকে এসেছে সে বিষয়ে কেউ কিছু বলতে পারেনি।

সেন্ট মার্টিনের আরেক বাসিন্দা খোরশেদ বলেন, ‘জাহাজটি প্রথমে পর্যটকবাহী মনে করেছিলাম। পরে কাছে গিয়ে দেখি এটি একটি কনটেইনার বোঝাই জাহাজ। সেখানে কারো দেখা মেলেনি।’

এ বিষয়ে সেন্ট মার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, জাহাজের খবরটি স্থানীয়রা জানালে পুলিশ প্রশাসন ও উপজেলা প্রশাসনকে অবহিত করা হয়।

সেন্ট মার্টিন কোস্টগার্ডের স্টেশন কমান্ডার লে. রাজীব বলেন, সেন্ট মার্টিনের ছেঁড়াদ্বীপ এলাকায় একটি বার্জ (BARGE) আটকা পড়ে। বার্জটি (BARGE) ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে ঝড়ো হাওয়া ও তীব্র স্রোতের কারণে ছেঁড়াদ্বীপে এসে আটকা পড়েছে।

‘বার্জ হচ্ছে একধরনের নৌযান, যা দিয়ে বিভিন্ন কার্গো বা মালামাল পরিবহন করা হয়। এটি টাগবোট/অন্য ইঞ্জিনচালিত নৌযানের সাহায্যে টো করে বা টেনে নেয়া হয়।‘

লে. রাজীব বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ট্রলিং বার্জটি হয়তো অন্য কোনো জাহাজের সঙ্গে বাঁধা ছিল। কোনো না কোনো কারণে এই ট্রলিং বার্জটি ছেড়ে দেয়া হয়েছে। পরবর্তী সময়ে যা ভেসে এসে ছেঁড়াদ্বীপে আটকা পড়ে। তিনি আরও বলেন, এ ব্যাপারে তথ্য সংগ্রহের কাজ চলছে।

Leave A Reply

Your email address will not be published.