The news is by your side.

কারাগারে দুই ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়েছে ইমরান খানকে

0 139

আদিয়ালা কারাগারে বন্দি পাকিস্তানের তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতা ইমরান খানকে জিজ্ঞাসাবাদ করেছে পাকিস্তানের ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরোর (এনএবি) একটি প্রতিনিধিদল। আল কাদির দুর্নীতি ট্রাস্ট মামলায় তাকে জিজ্ঞাসাবাদ করা হয় বলে গতকাল জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম ডন।

এনএবির এক জ্যেষ্ঠ কর্মকর্তার বরাতে ডনের প্রতিবেদনে বলা হয়, দুই ঘণ্টার বেশি সময় ধরে ইমরানকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

আল কাদির ট্রাস্ট মামলায় ইমরানের বিরুদ্ধে ওঠা অভিযোগগুলো তদন্তে গত ১৫ নভেম্বর থেকে এনএবির কর্মকর্তারা আদিয়ালা কারাগারে আসা-যাওয়া করছেন।

এ মামলায় ইমরান ও তার স্ত্রী বুশরা বিবির বিরুদ্ধে অভিযোগ, পাঁচ হাজার কোটি রুপিকে বৈধতা দেওয়ার বিনিময়ে বাহরিয়া টাউন লিমিটেড নামের আবাসিক কোম্পানির কাছ থেকে ঘুষ হিসেবে তারা বিপুল অর্থ ও জমি পেয়েছিলেন। বাহরিয়ার স্বত্বাধিকারী রিয়াজ ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে একটি মানি লন্ডারিং মামলায় যুক্তরাজ্য ওই পাঁচ হাজার কোটি রুপি উদ্ধার করে পাকিস্তানে ফেরত পাঠিয়েছিল। ওই সময় দেশটির শাসনক্ষমতায় ছিল ইমরানের নেতৃত্বাধীন পিটিআই।

প্রতিবেদনে আরও বলা হয়, ইমরান খানের বিরুদ্ধে এ সমঝোতা সংক্রান্ত তথ্য গোপন করে মন্ত্রিপরিষদকে বিভ্রান্তিতে ফেলারও অভিযোগ আছে। নিয়ম অনুযায়ী, যুক্তরাজ্য থেকে উদ্ধার হওয়া অর্থ জাতীয় কোষাগারে জমা দেওয়ার কথা থাকলেও তা করা হয়নি।

 

Leave A Reply

Your email address will not be published.