The news is by your side.

 ‘কান চলচ্চিত্র উৎসব’: নজর কাড়লেন ভাবনা

0 188

 

‘কান চলচ্চিত্র উৎসব’-এর ৭৭তম আসরে প্রথমবারের মতো হাজির হয়েছেন অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। কোনো চলচ্চিত্রের ব্যানারে নয় বরং নিজ উদ্যোগেই কান উৎসবে গিয়েছেন তিনি। নিজেকে আলাদাভাবে জানান দিতে একেকদিন একেক ডিজাইনের নজরকাড়া পোশাক পরে এসেছেন লাইমলাইটে।

বাংলাদেশ সময় ১২ মে রাতে ভাবনা কানে পৌঁছেই ফেসবুক পোস্টে ভাবনা লিখেছেন, ‘ফ্রম পুরান ঢাকা টু ফেস্টিভ্যাল ডি কান’। কানে ভিন্ন ভিন্ন লুকে দেখা গেছে ভাবনাকে। সবকয়টি ছবিই সামাজিক যোগাযোগমাধ্যমে ভক্তদের সঙ্গে শেয়ার করেছেন তিনি।

প্রথম দিন কালো রঙের ব্লেজার পরেছেন। সেদিন সাধারণ সাজে গ্ল্যামারাস লুকে দেখা গেছে এই অভিনেত্রীকে। দ্বিতীয় দিনে অভিনেত্রীকে দেখা গেছে নীল রঙের ফুলেল নকশা করা গাউনে। গায়ে আলাদা করে কোনো গয়না পরেননি তিনি। খোপা করা চুলে বেশ ফুরফুরে মেজাজে ছিলেন এই অভিনেত্রী।

একইদিনে কালো গোল্ডেন গাউনে নজর কেড়েছেন ভাবনা। গাউনের সামনের অংশে ছিল একটি কাকের ডিজাইন। ছবিটি পোস্ট করে ফেইসবুকে ভাবনা লিখেছেন, ‘কান উৎসবে আমার সঙ্গে আমার কাক নিয়ে হাজির হয়েছি’। এরপরে বেনারসি কাতান কাপড়ের ওপর কাস্টমাইজ করা মিডি ড্রেসে মোহনীয় রূপে ধরা দিয়েছেন ভাবনা।

আরেক পোশাকে কালজয়ী চার অভিনেত্রী ববিতা, সুবর্ণা মোস্তফা, মেরিল স্ট্রিপ ও অড্রে হেপবার্নকে শ্রদ্ধাঞ্জলি জানিয়েছেন ভাবনা। ভাবনা জানান, তাদের অভিনয় দেখে তিনি বড় হয়েছেন, অনুপ্রেরণা পেয়েছেন। এছাড়া দেশীয় পোশাক শাড়িতেও কানে নজর কেড়েছেন ভাবনা। ঢাকাই জামদানির সঙ্গে রিকশা পেইন্টের মোটিফে তৈরি ব্লাউজ আর নিখুঁত কারুকাজের গয়নায় অপূর্ব লেগেছে তাকে। সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা ছবিতে ভাবনার ভিন্ন ভিন্ন লুকে মুগ্ধ হয়েছেন নেটিজেনরাও।

বিভিন্ন দেশের ২২টি সিনেমা জায়গা পেয়েছে প্রতিযোগিতা বিভাগে। ১৮টি সিনেমা লড়বে আঁ সার্তে রিগার্ডে। ২৫ মে পুরস্কার বিতরণীর মাধ্যমে পর্দা নামবে এ উৎসবের।

 

 

Leave A Reply

Your email address will not be published.