The news is by your side.

কান উৎসব ২০২৪: স্বর্ণপাম জিতলো আমেরিকার ‘আনোরা’

0 63

 

কান চলচ্চিত্র উৎসবের ৭৭তম আসরের সর্বোচ্চ পুরস্কার স্বর্ণপাম জিতলো যুক্তরাষ্ট্রের শন বেকার পরিচালিত ‘আনোরা’।  নিউইয়র্কের নাইটক্লাবের একজন নৃত্যশিল্পীকে কেন্দ্র করে এর গল্প।

মূল চিরিত্রে অভিনয় করেছেন মিকি ম্যাডিসন। শন বেকারের হাতে পুরস্কার তুলে দেন আমেরিকান পরিচালক জর্জ লুকাস। এর আগে তার হাতে সম্মানসূচক স্বর্ণপাম তুলে দেন আরেক কিংবদন্তি নির্মাতা ফ্রান্সিস ফোর্ড কপোলা।

শনিবার স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে শুরু হওয়া উৎসবের সমাপনী আয়োজনে স্বর্ণপাম জয়ী ছবির নাম ঘোষণা করেন মূল প্রতিযোগিতা বিভাগের বিচারকদের প্রধান আমেরিকান পরিচালক গ্রেটা গারউইগ। পালে দে ফেস্টিভ্যাল ভবনের গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে ছিল এই আয়োজন।

এবারের আসরে মূল প্রতিযোগিতা বিভাগে বিচারক হিসেবে গ্রেটার নেতৃত্বে কাজ করেছেন আমেরিকান অভিনেত্রী লিলি গ্ল্যাডস্টোন, ফরাসি অভিনেত্রী এভা গ্রিন, লেবানিজ পরিচালক ও চিত্রনাট্যকার নাদিন লাবাকি, তুর্কি চিত্রনাট্যকার ও আলোকচিত্রী এব্রু জেলান, জাপানিজ পরিচালক হিরোকাজু কোরি-এদা, ইতালিয়ান অভিনেতা পিয়ারফ্রান্সেসকো ফাভিনো, স্প্যানিশ পরিচালক ও চিত্রনাট্যকার হুয়ান আন্তোনিও বায়োনা, ফরাসি অভিনেতা-প্রযোজক ওমর সি।

Leave A Reply

Your email address will not be published.