The news is by your side.

কমছে ব্রয়লার মুরগি ও ডিমের দাম

0 150

 

রাজধানীর বাজারগুলোতে ফার্মের মুরগির ডিম ও ব্রয়লার মুরগির দামে কিছুটা স্বস্তি ফিরতে শুরু করেছে। ডিমের দাম ডজনে কমেছে ৩০ টাকা এবং ব্রয়লার মুরগির দাম কেজিতে ২০ টাকা পর্যন্ত কমেছে।

ভোক্তা অধিকার অধিদপ্তরের বাজার মনিটরিংয়ের ভয়ে দাম কমে যাচ্ছে বলে জানিয়েছেন ডিম ব্যবসায়ীরা।

হিলি বাজারের পাইকারি ডিম ব্যবসায়ী আবু বক্কর সিদ্দিক বলেন, খামারিরা আগে ১৫০০ থেকে ১৬০০ টাকায় খাদ্যের বস্তা কিনেছেন। বর্তমান সেই বস্তা ২৮০০ টাকা দরে কিনতে হচ্ছে। যে কারণে ডিমের দাম বেড়েছিল। গত বুধবার ৪৬ টাকা হালি পাইকারি বিক্রি করেছি। বিভিন্ন স্থানে প্রশাসন অভিযান চালাচ্ছে। যেজন্য খামারিসহ ব্যবসায়ীরা ডিমের দাম কমিয়ে দিচ্ছেন। আজ আমরা ৪০ টাকা হালি ডিম পাইকারি বিক্রি করছি।

গত বুধবার  বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির ‘ডিম আমদানির করা হবে’  এমন বক্তব্যের পরের দিনেই ডিমের দাম হালিতে পাঁচ থেকে ১০ টাকা কমেছে।  আমদানির ঘোষণা এবং ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানের পর বৃহস্পতিবার (১৮ আগস্ট) প্রতি ডজন ডিম ২৫ টাকা কমে পাইকারী ১৪০ টাকায় বিক্রি শুরু হয়। অন্যদিকে ৫ থেকে ১০ টাকা কমে হালি দাঁড়ায় ৫০ টাকায়। তবে যারা এক কেস ডিম কিনছেন, তারা কিনতে পারছেন আরও কমে।

এদিকে লেয়ার মুরগির ডিমের দাম কমলেও এখনও কমেনি দেশি মুরগি কিংবা হাঁসের ডিমের দাম। দেশি মুরগির ডিম ডজন ২৪০ থেকে ২৫০ টাকা এবং হাঁসের ডিম ২২০ থেকে ২৩০ টাকায় ডজন বিক্রি হচ্ছে।

 

Leave A Reply

Your email address will not be published.