The news is by your side.

এবার টিকটকে যোগ দিলেন ট্রাম্প

0 52

 

চীনা মালিকানাধীন ভিডিও প্ল্যাটফর্ম টিকটকে যোগ দিয়েছেন সদ্যই নির্বাচনী তহবিল কেলেঙ্কারিতে দোষী সাব্যস্ত হওয়া সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প।

রোববার (২ জুন) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্স।

এর আগে প্রেসিডেন্ট থাকাকালীন চীনা কোম্পানি বাইটড্যান্স মালিকানাধীন অ্যাপটির ওপর নিষেধাজ্ঞা দেওয়ার চেষ্টা করেছিলেন তিনি। তবে, নভেম্বরে হতে যাওয়া প্রেসিডেন্ট নির্বাচনের আগেই অ্যাপটিতে যোগ দিলেন সাবেক এ প্রেসিডেন্ট।

এ বিষয়ে প্রথম খবর প্রকাশ করা মার্কিন সংবাদমাধ্যম পলিটিকো’র প্রতিবেদন অনুযায়ী, শনিবার রাতে নিজ অ্যাকাউন্ট থেকে একটি ভিডিও পোস্ট করেছেন ট্রাম্প, যেখানে তাকে নিউ জার্সি অঙ্গরাজ্যে অনুষ্ঠিত মিক্সড মার্শাল আর্টস লড়াই ‘ইউএফসি ৩০২’র দর্শকদের অভিবাদন জানাতে দেখা যায়।

অ্যাকাউন্টটির নাম প্রেসিডেন্ট ডনাল্ড জে. ট্রাম্প। আর এর হ্যান্ডল হল ‘@realdonaldtrump’। ২ জুন বাংলাদেশ সময় তিনটা ৪৭ মিনিট পর্যন্ত এ অ্যাকাউন্টে যোগ দিয়েছে ছয় লাখের বেশি ফলোয়ার।

এদিকে, গত ২৩ এপ্রিল মার্কিন কংগ্রেসের উচ্চকক্ষ সিনেটে টিকটক নিষিদ্ধের একটি বিল পাস হয়। পরদিন ২৪ এপ্রিল ওই বিলে স্বাক্ষর করেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। যার ফলে এটি আইনে পরিণত হয়।

এই আইন অনুযায়ী, আগামী ৯ মাসের মধ্যে চীনা কোম্পানি যুক্তরাষ্ট্রের কোনো কোম্পানির কাছে টিকটক বিক্রি করে দেবে, তা না হলে, যুক্তরাষ্ট্রে টিকটক আ্যাপ ব্লক করে দেয়া হবে। এ নিষেধাজ্ঞা কার্যকর করতে আরও অতিরিক্ত তিন মাস সময় নেবে যুক্তরাষ্ট্র। সেক্ষেত্রে ২০২৫ সালের মাঝামাঝি পর্যন্ত সময় পাচ্ছে টিকটক।

যুক্তরাষ্ট্র সরকারের এই আইনকে চ্যালেঞ্জ করে মার্কিন আদালতে মামলা করেছে বাইটড্যান্স।

Leave A Reply

Your email address will not be published.