The news is by your side.

ইউক্রেনে ফের ১২ ক্ষেপণাস্ত্র হামলা

0 140

 

ইউক্রেনের দক্ষিণাঞ্চলের জাপোরিঝঝিয়া শহরে মঙ্গলবার (১১ অক্টোবর) নতুন করে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে। এতে এখনো পর্যন্ত এক জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। ইউক্রেনের জরুরি সেবা বিভাগ জানিয়েছে, সরকারি ভবন লক্ষ্য করে কমপক্ষে ১২টি ক্ষেপণাস্ত্র আঘাত হানে।

উদ্ধারকর্মীরা প্রায় ১০০ বর্গমিটার এলাকাজুড়ে ছড়িয়ে পড়া একটি আগুন নিয়ন্ত্রণে এনেছে। জাপোরিঝঝিয়ার আঞ্চলিক গভর্নরের একটি টেলিগ্রাম পোস্ট থেকে জানা যায়, এতে একটি স্কুলও ক্ষতিগ্রস্ত হয়েছে।  মস্কো এখনো এ ঘটনায় কোন মন্তব্য করেনি।

এর আগে ইউক্রেনে মঙ্গলবার সকালেও বিমান হামলার সতর্ক সংকেত হিসেবে সাইরেন বাজানোর শব্দ শোনা গেছে। বাসিন্দারা নিরাপদ আশ্রয়ে অবস্থান নিয়েছেন বলেও খবর পাওয়া যাচ্ছে।

রাশিয়া ইউক্রেনের রাজধানীসহ আরো বেশ কিছু এলাকা লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালানোর পরের দিনই বোমা হামলার এই আশঙ্কা দেখা দিয়েছে।

রাশিয়া ইউক্রেনের রাজধানীসহ আরো বেশ কিছু এলাকা লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালানোর পরের দিনই বোমা হামলার এই আশঙ্কা দেখা দিয়েছে।

এদিকে সোমবার রাশিয়ার ওই হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১৯ জনে দাঁড়িয়েছে। ইউক্রেনের জরুরি সেবা বিভাগ এ তথ্য নিশ্চিত করেছে। এছাড়া ইউক্রেনজুড়ে আরো ১০৫ জন আহত হয়েছে বলেও জানানো হয়।

এদিকে সংবাদ মাধ্যম আরআইএ-কে দেয়া এক সাক্ষাৎকারের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে যে, রাশিয়ার উপ-পররাষ্ট্রমন্ত্রী সের্গেই রিয়াবকভ বলেছেন, যুক্তরাষ্ট্র এবং নেটোর সাথে সরাসরি সংঘাতে জড়ানোতে মস্কোর কোন আগ্রহ নেই। কিন্তু ইউক্রেন যুদ্ধে পশ্চিমাদের ক্রমবর্ধমান সংশ্লিষ্টতার জবাব দেবে তারা।

“আমরা সতর্ক করছি এবং আশা করছি যে, ওয়াশিংটন এবং অন্য পশ্চিমা রাজধানীতে অনিয়ন্ত্রিত উত্তেজনার পরিণাম সম্পর্কে তারা ধারণা রয়েছে,” বলেন  রিয়াবকভ।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন যেকোন ধরণের হামলার জবাবে আরো পাল্টা হামলা চালানোর হুঁশিয়ারি দিয়েছেন।

সোমবারের হামলাকে তিনি শনিবারে ক্রাইমিয়ার সাথে রুশ সংযোগ সেতুতে চালানো বোমা হামলার জবাব বলে উল্লেখ করেছেন তিনি।

Leave A Reply

Your email address will not be published.