The news is by your side.

আগুনের ঘটনা ষড়যন্ত্র কিনা, খতিয়ে দেখতে বললেন প্রধানমন্ত্রী

0 96

বিভিন্ন মার্কেটে আগুনের ঘটনা ষড়যন্ত্র বা নাশকতা কিনা- তা খতিয়ে দেখতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়াও দেশব্যাপী গুরুত্বপূর্ণ মার্কেটগুলোতে নজরদারিতে বাড়ানো নির্দেশও দেন তিনি। আজ শনিবার সকালে গণভবনে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভায় এ নির্দেশনা দেন প্রধানমন্ত্রী। তাঁর প্রেস উইং এই তথ্য জানিয়েছেন।

অগ্নিকাণ্ডের সঙ্গে বিএনপি-জামায়াতের অগ্নি-সন্ত্রাসের বিষয়টি জড়িত আছে কিনা- তাও তদন্ত করে দেখতে বলেছেন প্রধানমন্ত্রী। তিনি বলেছেন, তারা অগ্নিকাণ্ডের মতো ঘটনা ঘটিয়ে ভিন্ন পন্থা অবলম্বন  করছে কিনা- তা খতিয়ে দেখতে হবে। সকলকে আরো বেশি সচেতন থাকতে হবে। সকলের নিজস্ব উদ্যোগে পাহাড়ার ব্যবস্থা করতে হবে। সরকারের পক্ষ থেকে সকল প্রচেষ্টা অব্যাহত থাকবে।

প্রধানমন্ত্রী বলেছেন, ফায়ার সার্ভিসের আগুন নেভানোর সময় অযথা ভিড় করা যাবে না। কোনো প্রকার বাঁধা দেওয়া হলে হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

ব্যবসায়ীদের জন্য এখন চলছে ঈদ মৌসুম। এমন মৌসুমেই তারা সবচেয়ে বেশি বেচাবিক্রি করে থাকেন। কিন্তু এবার একটু ভিন্ন চিত্র দেখা যাচ্ছে। কয়েকদিনের মাথায় বেশ কয়েকটি মার্কেটে আগুন লাগার ঘটনা ঘটেছে। এসব অগ্নিদুর্ঘটনার ঘটনায় ব্যপক ক্ষতির সম্মুখিন হচ্ছেন তারা।

 

Leave A Reply

Your email address will not be published.