The news is by your side.

হাসপাতালে ইমরান খান,  উদ্বিগ্ন অভিনেত্রী আরমিনা খান

বৃহস্পতিবার সন্ধ্যায় গুলিবিদ্ধ হন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান।

0 32

ইমরানের জন্য প্রার্থনা করা মানুষদের তালিকা বেশ লম্বা। তালিকায় রয়েছে পাকিস্তানি অভিনেত্রী আরমিনা খান।

আরমিনা লিখেছেন, ‘‘আমি ইমরান এবং বাকি আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি। আমি হতবাক! হামলাকারীরা কি ভেবেছিল যে আজকের দুনিয়ায় তারা এই জঘন্য অপরাধ করে ছাড় পেয়ে যাবে?’’

আরমিনা পাকিস্তানের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী। পুরো নাম আরমিনা রানা খান।

কানাডার টরন্টোতে এক পাকিস্তানি পরিবারে আরমিনার জন্ম। বাবা-মায়ের তিন মেয়ের মধ্যে আরমিনা মেজো। টরন্টোতে তাঁর বাবার ব্যবসা ছিল। টরন্টোতেই তাঁর ছোটবেলা কাটে। পরে পরিবার ম্যানচেস্টারে চলে যায়। উচ্চশিক্ষাও ম্যানচেস্টারেই।

‘ইউনিভার্সিটি অফ ম্যানচেস্টার’ থেকে ‘বিজ়নেস অ্যাডমিনিস্ট্রেশন’ নিয়ে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি পাওয়ার পর তিনি পড়াশোনার পাট চোকান।

সেই সময় আরমিনা নামীদামি বিভিন্ন ব্র্যান্ডের জন্য মডেলিং করেন। ব্রিটেনের পাশাপাশি পাকিস্তানেও সমান তালে মডেলিংয়ের কাজ চালিয়ে যান আরমিনা।

২০১১ সাল থেকে পাকিস্তানের টিভি সিরিয়ালে কাজ শুরু করেন আরমিনা। ‘ডলি আন্টি কি ড্রিম ভিলা’ সিরিয়ালের মাধ্যমেই তাঁর অভিনয় জগতে হাতেখড়ি।

ব্রিটেনের স্বল্পদৈর্ঘ্যের ছবি ‘রিদ’-এ অভিনয় করেন আরমিনা। সেই স্বল্পদৈর্ঘ্যের ছবি ২০১৩-র কান চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছিল। তিনিই প্রথম পাকিস্তানি অভিনেত্রী, যিনি কান চলচ্চিত্র উৎসবে অংশগ্রহণ করেছিলেন।

পাকিস্তানি নায়িকা হলেও পূর্ণদৈর্ঘ্যের ছবিতে আরমিনার হাতেখড়ি কিন্তু হিন্দি ছবির হাত ধরে। এই হিন্দি সিনেমার নাম ছিল ‘উফফ্‌! ইটস্‌ টু মাচ’।

২০১৪ সাল থেকে পূর্ণদৈর্ঘ্যের উর্দু ছবিতে অভিনয় শুরু করেন আরমিনা। তবে পাকিস্তানে অভিনেত্রী হিসাবে বিপুল সাফল্যের মুখ দেখতে শুরু করেন।

২০১৬ সালে আরমিনা অভিনীত রোমান্টিক কমেডি ছবি ‘জনান’ এবং ২০১৭ সালে যুদ্ধের প্রেক্ষাপটে তৈরি ছবি ‘ইয়ালগার’ ব্যাপক সাফল্য পায়। এই দু’টি সিনেমা পাকিস্তানের সর্বোচ্চ আয় করা উর্দু সিনেমাগুলির মধ্যে অন্যতম।

২০১৭-র জুলাই মাসে ব্রিটেনের ব্যবসায়ী ফেসিল খানের সঙ্গে বাগ্‌দানের কথা ঘোষণা করেন আরমিনা। বিয়ে করেন ২০২০-র ১৪ ফেব্রুয়ারিতে।

Leave A Reply

Your email address will not be published.