The news is by your side.

হার্ট অ্যাটাক শুধু পুরুষেরই হয় না, নারীদেরও হয়: সুস্মিতা

0 95

দিন দুয়েক আগেই সুস্মিতা জানান, তার হার্ট অ্যাটাক হয়েছে। সেখান থেকে তিনি বেঁচে ফিরেছেন। এখন পুরোদমে বিশ্রাম আর চিকিৎসার মধ্যে রয়েছেন অভিনেত্রী।

বলিউডের অন্যতম স্বাস্থ্য সচেতন তারকা সুস্মিতা সেন। যেভাবে তিনি নিজের তারুণ্য ধরে রেখেছেন, তা অনেকের কাছেই বিস্ময়। তার নিয়মমাফিক জীবনধারাও উৎসাহ দেয় অন্যদের। সেই সুস্মিতাই কিনা আক্রান্ত হলেন হৃদরোগে।

এদিকে সুস্মিতার হৃদরোগের খবর শুনে নিয়মিত জিম কিংবা ডায়েটের ওপর অনেকের আস্থা হারিয়ে যাচ্ছে। কেউ জিমে যাওয়া বন্ধ করে দিয়েছেন বলে জানিয়েছেন অভিনেত্রীকে। তাদের উদ্দেশে সুস্মিতা বলেন, ‘আমি জানি, আপনাদের মধ্যে অনেকেই জিমে যাওয়া বন্ধ করে দেবেন, ভাববেন এটা কোনও উপকারে আসে না। কিন্তু এই ধারণা ভুল। এটা অনেক উপকারী। আমি অনেক বড় হার্ট অ্যাটাক থেকে বেঁচে ফিরেছি। ৯৫ শতাংশ ব্লকেজ ছিলো। এরপরও আমি বেঁচে গেছি, কারণ আমি একটি সক্রিয় জীবনযাপন করি। এই হার্ট অ্যাটাক আমার মধ্যে কোনও ভয় তৈরি করেনি বরং আমার মনে এখন সামনে এগিয়ে যাবার প্রত্যয় রয়েছে।’

মানুষের মধ্যে ধারণা রয়েছে যে, হার্ট অ্যাটাক মূলত পুরুষের হয়। কিন্তু সুস্মিতা নারীদের সতর্ক করে বললেন, ‘হার্ট অ্যাটাক শুধু পুরুষদেরই হয় না, নারীদেরও হয়। সেই সঙ্গে এটি নিয়ে ভয় পাওয়ারও কিছু নেই; সতর্ক থাকাটা গুরুত্বপূর্ণ। যখন আপনি জীবনে নতুন সুযোগ পাবেন, সেটাকে সম্মান করুন এবং শরীরচর্চার মাধ্যমে নিজের মনোবল আরও শক্ত করে তুলুন।’

সুস্মিতার অসুস্থতার খবর প্রকাশ্যে আসার পর থেকে তার ভক্তরা দুশ্চিন্তায় রয়েছেন। তাই তাদের সঙ্গে আড্ডা দিতেই শনিবার (৪ মার্চ) ইনস্টাগ্রাম লাইভে আসেন তিনি। সেখানেই এসব বিষয়ে কথা বলেছেন ‘আরিয়া’ তারকা।

শিগগিরই কাজে ফেরার ঘোষণাও দিয়েছেন সুস্মিতা। জানালেন, ওয়েব সিরিজ ‘আরিয়া’র তৃতীয় সিজনে অংশ নেবেন কিছুদিনের মধ্যে। তার দাবি, “আমি তোমাদের এমন একটি কাজ উপহার দেবো, যা আগে কখনও দেইনি। হ্যাঁ, আমি খুব শিগগিরই সুস্থ হয়ে উঠবো। ‘আরিয়া’র সেটে ফেরার অপেক্ষা আর সইছে না।”

উল্লেখ্য, ২০২০ সালে ‘আরিয়া’ সিরিজের প্রথম সিজন মুক্তি পায় ডিজনি প্লাস হটস্টার-এ। দর্শকের বিপুল সাড়ার পর ২০২১ সালের ডিসেম্বরে আসে এর দ্বিতীয় সিজন। সেটিও পেয়েছে প্রশংসা। সিরিজটির নাম ভূমিকায় আছেন সুস্মিতা সেন।

Leave A Reply

Your email address will not be published.