The news is by your side.

ব্রাজিলের দল ঘোষণা, নতুন মুখের ছড়াছড়ি

0 82

বিশ্বকাপে পরাজয়ের পর প্রথমবারের মতো আন্তর্জাতিক ম্যাচ খেলতে যাচ্ছেন কাসেমিরো-ভিনিসিয়ুসরা। মরক্কোর বিপক্ষে ২৫ মার্চ মাঠে নামবে পাঁচবারের বিশ্বকাপজয়ী ব্রাজিল। তার আগে আমূল পরিবর্তন আনা হয়েছে ব্রাজিলিয়ান দলে।

নতুন করে ২৩ সদস্যের দল ঘোষণা করেছে তারা। কাতার বিশ্বকাপে খেলা ২৬ জনের মধ্যে নতুন দলে জায়গা পাননি ১৬ জনই। বরং নতুন মুখের ছড়াছড়িতে আলোড়ন সৃষ্টি করেছে ফুটবলপ্রেমীদের মাঝে। দারুণ চমক উপহার দিয়ে নতুন ৯ জন খেলোয়াড়কে ডেকেছেন ব্রাজিলের অন্তর্বর্তীকালীন কোচ র‌্যামন মেনেজেস। এই নতুনদের মধ্যে কেউ-ই এখন পর্যন্ত সিনিয়র পর্যায়ে খেলেনি, তবে এদের মধ্যে পাঁচ খেলোয়াড় দক্ষিণ আমেরিকার অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপে খেলেছেন, যেই ম্যাচে শিরোপা জয় হয়েছিল ব্রাজিলের। এ ছাড়া আন্দ্রে, জন গোমেজ, রাফায়েল ভেগা ও রনির মতো উদীয়মান তারকাদেরও স্কোয়াডে রেখেছেন কোচ মেনেজেস।

এ দলে ইনজুরির কারণে নেই নেইমার, গ্যাব্রিয়েল জেসুসদের মতো তারকা খেলোয়াড়রা। আর ধর্ষণের অভিযোগে ৩৯ বছর বয়সী দানিয়েল আলভেজ রয়েছেন কারাগারে।

এ ছাড়া গোলরক্ষক আলিসন, রাফিনহা, পেদ্রো, ফাবিনহো, দানিলো, থিয়াগো সিলভা, ব্রুনো গিমারেজ, গ্যাব্রিয়েল মার্তিনেল্লিও বাদ পড়েছেন নতুন এই দল থেকে।

২৩ সদস্যের ব্রাজিল দল

ডিফেন্ডার : মারকুইনহোস, রবার্ট রেনান, ইবানেজ, এডার মিলিতাও, অ্যালেক্স টেলাস, রেনান লোডি, আর্থার, এমার্সন রয়্যাল।

মিডফিল্ডার : ক্যাসেমিরো, আন্দ্রে, আন্দ্রে সান্তোস, লুকাস পাকুয়েতা, রাফায়েল ভেগা, জন গোমেজ।

ফরোয়ার্ড : রদ্রিগো, রনি, ভিনিসিয়াস জুনিয়র, এন্তোনি, রিচার্লিসন, ভিটোর রোকু।

গোলরক্ষক : মাইকেল, এডারসন, উইভারটন।

 

Leave A Reply

Your email address will not be published.