The news is by your side.

পঞ্চগড়ে ধর্মীয় সংঘাতের জন্য সরকার দায়ী: মির্জা ফখরুল

0 89

পঞ্চগড়ে একটি ধর্মীয় অনুষ্ঠানকে কেন্দ্র করে হতাহতের ঘটনায় নিন্দা জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি এক বিবৃতিতে বলেছেন, এ ধরনের বিরোধ ও সংঘাতের জন্য ক্ষমতাসীন সরকারের উদাসীনতা এবং পরোক্ষ পৃষ্ঠপোষকতা দায়ী বলে তারা মনে করেন।

বিবৃতিতে বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেন, ‘দেশ ও দেশের বাইরে সব গণতান্ত্রিক শক্তিকে বিভ্রান্ত করার জন্য কৃত্রিমভাবে ধর্মীয় বিরোধের এ ধরনের ইস্যু উপস্থাপন করা হচ্ছে।’

বিএনপির এই নেতা উল্লেখ করেন, বাংলাদেশের মানুষের মধ্যে বহুকাল থেকে সাম্প্রদায়িক সম্প্রীতি বিরাজমান। কিন্তু  ক্ষমতাসীনদের ‘অপরাজনীতির কৌশলের’ কারণে সেই সম্প্রীতি নষ্ট হচ্ছে।

মির্জা ফখরুল ইসলাম বলেন, দেশের মানুষ এখন অর্থনৈতিক জীবনের দুর্ভোগের বিরুদ্ধে সোচ্চার এবং ভোটাধিকার তথা গণতন্ত্রের জন্য মানুষ ঐক্যবদ্ধ হচ্ছে। এর থেকে জনগণের দৃষ্টি ভিন্ন খাতে প্রবাহিত করতে শাসকগোষ্ঠীর মদদে সাম্প্রদায়িক সংঘর্ষের ঘটনা ঘটানো হচ্ছে। এটি সরকারের ‘অপরাজনীতির কৌশল’ বলে তিনি মনে করেন।

বিএনপি মহাসচিব জনগণকে এ বিষয়ে সজাগ ও সচেতন থাকার আহ্বান জানিয়েছেন।

পঞ্চগড় শহরের পাশে আহম্মদনগর এলাকায় আহমদিয়া জামাতের তিন দিনব্যাপী ‘সালানা জলসা’ বন্ধের দাবিতে গত শুক্রবার জুমার পর বিভিন্ন মসজিদ থেকে মিছিল বের করা হয়। এরপর সেখানে সংঘাতে হতাহতের ঘটনা ঘটে। এখনো পঞ্চগড়ে আহমদিয়া সম্প্রদায়ের মানুষের মধ্যে আতঙ্ক রয়েছে।

 

 

 

Leave A Reply

Your email address will not be published.