The news is by your side.

টুইটারকে স্বাভাবিক পথে নিতে কর্মী ছাঁটাই

অবকাঠামো খরচ থেকে ১০০ কোটি ডলার সাশ্রয় করতে চান ইলন মাস্ক

0 29

টুইটার শুক্রবার আনুষ্ঠানিকভাবে কর্মী ছাঁটাইয়ের প্রক্রিয়া শুরু করেছে। প্রতিটি অফিস সাময়িকভাবে বন্ধ করে দেওয়ার বিষয়টি ইমেইলের মাধ্যমে সব কর্মীকে জানিয়ে দেওয়া হয়েছে। টুইটারের কর্তৃত্ব নেওয়ার এক সপ্তাহের মধ্যেই কর্মী ছাঁটাইয়ের চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছেন ইলন মাস্ক।

টুইটার কর্তৃপক্ষ জানায়, স্থানীয় সময় শুক্রবার (৪ নভেম্বর) সকাল ৯টায় ই-মেইলের মাধ্যমে ছাঁটাইয়ের চূড়ান্ত তালিকা কর্মীদের জানিয়ে দেওয়া হবে। বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক মেইলে সামাজিক যোগাযোগ মাধ্যমটির পক্ষ থেকে জানানো হয়, তারা বিশ্বব্যাপী কর্মী ছাটাইয়ের মতো কঠিন প্রক্রিয়া অবলম্বন করেছেন।

ইলন মাস্ক মূলত টুইটারের বার্ষিক অবকাঠামো খরচ থেকে ১০০ কোটি ডলার সাশ্রয় করতে চান। ইতোমধ্যে তিনি প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তাদের এ বিষয়ে কঠোর নির্দেশ দিয়েছেন।

৪ হাজার ৪০০ কোটি ডলারে টুইটার কিনে নেন ইলন মাস্ক। এরপর থেকেই প্রতিষ্ঠানটি সাজাতে তার তৎপরতা শুরু হয়। ইতোমধ্যে প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পরাগ আগারওয়াল, প্রধান আর্থিক কর্মকর্তা নেড সিগাল, আইন ও নীতিমালাবিষয়ক প্রধান বিজয়া গাড্ডেকে সরিয়ে দিয়েছেন তিনি।

আগে টুইটারের ৯ জন পরিচালক ছিলেন। টুইটার বোর্ডের সাবেক চেয়ারম্যান ব্রেট টেলরকেও পরিচালনা পর্ষদ থেকে বিদায় দেওয়া হয়। প্রধান গ্রাহক কর্মকর্তা ও বিজ্ঞাপন কর্তা ছিলেন সারাহ পারসোনেট। মঙ্গলবার (১ নভেম্বর) টুইটারে সারাহ জানিয়েছেন, তিনি গত সপ্তাহে পদত্যাগ করেছেন। কিভাবে মাস্কের অধীনে সোশ্যাল মিডিয়া কোম্পানি পরিবর্তন হবে তা নিয়ে বিজ্ঞাপনদাতাদের অনিশ্চয়তার কথাও তুলে ধরেন তিনি।

চিফ পিপল অ্যান্ড ডাইভারসিটি কর্মকর্তা ডালানা ব্র্যান্ড মঙ্গলবার লিংকডইন পোস্টে ঘোষণা করেছেন, তিনিও গত সপ্তাহে পদত্যাগ করেছেন। জেনারেল ম্যানেজার নিক ক্যাল্ডওয়েল টুইটারে তার প্রস্থান নিশ্চিত করেছেন। সোমবার (৩১ অক্টোবর) রাতের মধ্যে তার প্রোফাইল সাবেক টুইটার কর্মকর্তা হিসেবে পরিবর্তন করেছেন তিনি।

প্রধান মার্কেটিং কর্মকর্তা লেসলি বার্ল্যান্ড, টুইটারের হেড অব প্রোডাক্ট জে সুলিভান ও গ্লোবাল সেলসের ভাইস প্রেসিডেন্ট জিন ফিলিপ মাহেউও চলে গেছেন। তবে তারা পদত্যাগ করেছেন নাকি চলে যেতে বলা হয়েছে তা এখনও স্পষ্ট নয়।

 

 

Leave A Reply

Your email address will not be published.