The news is by your side.

ঐশ্বরিয়ার জন্মদিন আজ:  বয়সের সাথে বাড়ছে শারীরিক আবেদন

0 39

সাল ১৯৯৪। বিভিন্ন দেশের সুন্দরীদের নিয়ে সান সিটিতে বসেছিল বিশ্বসুন্দরীর আসর। যেখানে সবাইকে হারিয়ে সেরার মুকুট মাথায় তুলেছিলেন সদ্য একুশে পা দেওয়া এক ভারতীয় কন্যা।

‘স্বপ্নকন্যা’ হয়ে ধরা দিলেন রুপালি পর্দায়। শরৎ বাবুর ‘পার্বতী’রূপে যেমন তিনি সফল, তেমনি রবিঠাকুরের ‘বিনোদিনী’ হয়েও। প্রোভোকডের কিরণজিতের পর সম্রাট আকবরের প্রেয়সী ‘যোধা’ হয়ে নিজেকে করেছেন পরীক্ষিত। তার নামেই প্রকাশ পায় রূপ-গুণের মহিমা। তিনি ঐশ্বরিয়া রাই বচ্চন। আজ সুন্দরীর জন্মদিন।

১৯৭৩ সালের ১ নভেম্বর ভারতের কর্নাটক রাজ্যের মাঙ্গোলোরে জন্ম হয় ঐশ্বরিয়া রাইয়ের। ডাকনাম অ্যাশ। বাবার নাম কৃষ্ণ রাজ রাই এবং মায়ের নাম ব্রিন্দা রাই। দুই ভাইবোনের মধ্যে অ্যাশ ছোট। একমাত্র বড় ভাই আদিত্য রাই সেনাবাহিনীতে আছেন। ছোটবেলায় ঐশ্বরিয়ার বাবা-মা চলে আসেন মুম্বাই শহরে। সেই সময় থেকেই পড়ালেখায় মনোযোগী ছিলেন এই বিশ্বসুন্দরী। স্থপতি হওয়ার স্বপ্ন দেখতেন তিনি। কিন্তু কলেজের গণ্ডি পেরোনোর সৌভাগ্য তার হয়নি।

স্থপতি হওয়ার স্বপ্ন পূরণ করতে রচনা সান্সাদ একাডেমি অব আর্কিটেকচারে ভর্তি হলেও মডেলিংয়ের জন্য পড়াশোনার ইতি টানেন। পাঁচ বছর শাস্ত্রীয় নৃত্য এবং সংগীতচর্চা করেছেন ঐশ্বরিয়া। ক্লাস নাইনে পড়াকালীন একটি পেন্সিলের বিজ্ঞাপনের মাধ্যমে মডেল হিসেবে আত্মপ্রকাশ ঘটেছিল তার। ১৯৯৩ সালে আমির খানের সঙ্গে পেপসির বিজ্ঞাপনের মাধ্যমে লাইমলাইটে আসেন।

ঐশ্বরিয়ার সিনেমার ক্যারিয়ার শুরু হয় ১৯৯৭ সালে মনি রত্নমের তামিল ছবি ‘ইরুভার’-এর মধ্য দিয়ে। একই বছরে তিনি তার ক্যারিয়ারে প্রথম বলিউড ছবি ‘অওর প্যেয়ার হো গায়া’তে ববি দেওলের বিপরীতে অভিনয় করেন। ১৯৯৮ সালে আবারও তামিল ছবি ‘জিন্স’-এ দেখা যায় ঐশ্বরিয়াকে। এই ছবি তাকে যথেষ্ট খ্যাতি এনে দিয়েছিল। বলিউডে ঐশ্বরিয়ার প্রথম সফল ছবি ছিল ১৯৯৯ সালে সালমান খান ও অজয় দেবগানের বিপরীতে ‘হাম দিল দে চুকে সানাম’।

২০০২ সালে দ্বিতীয়বার শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে ফিল্মফেয়ার পুরস্কার অর্জন করেন সঞ্জয় লীলার পরবর্তী ছবি ‘দেবদাস’-এ তিনি পার্বতী চরিত্রে অভিনয়ের জন্য। অভিনয়ের দীর্ঘ ক্যারিয়ারে ঐশ্বরিয়া কাজ করেছেন সালমান খান ও শাহরুখ খানসহ সমসাময়িক প্রায় সব নায়কের সঙ্গে।

২০০৭ সালে বলিউড অভিনেতা অভিষেক বচ্চনের সঙ্গে বিয়েবন্ধনে আবদ্ধ হন এ অভিনেত্রী। তাদের আরাধ্যা নামে একটি কন্যাসন্তান রয়েছে।

দীর্ঘ ক্যারিয়ারে ঐশ্বরিয়া রাই বচ্চন পদ্মশ্রী খেতাব জিতেছেন। দুইবার ফিল্মফেয়ার পুরস্কারে ভূষিত হওয়ার পাশাপাশি আরো বহু সম্মানে ভূষিত হয়েছেন তিনি। ব্যক্তিজীবনে বিয়ে করেছেন বলিউড অভিনেতা অভিষেক বচ্চনকে। আরাধ্য বচ্চন নামে একটি মেয়ে রয়েছে এই দম্পতির।

সম্প্রতি মুক্তি পেয়েছে ঐশ্বরিয়ার সিনেমা ‘পোন্নিয়ান সেলভান’।  মণি রত্নম নির্মিত পিরিয়ড ড্রামার সিনেমাটির মাধ্যমে দীর্ঘদিন পর পর্দায় ফিরলেন এই সুন্দরী।

Leave A Reply

Your email address will not be published.