The news is by your side.

আমি নেগেটিভ রোল প্লে করার জন্য প্রস্তুত নই: পড়শী

0 102

২০০৮ সালে একটি গানের রিয়েলিটি শোয়ের মাধ্যমে রাজকীয় অভিষেক হয় শিশুশিল্পী সাবরিনা পড়শীর। ঠিক তার আগের অধ্যায়টা ছিলো নাচের। গানের চাপে নাচটা হারালো শৈশবেই। মজার তথ্য হলো, গায়িকা হয়ে জনপ্রিয়তার চূড়া ছোঁয়ার এক যুগ পর সম্প্রতি তার পরিচিতি মিললো নায়িকারূপে!

আড়াই দশকের ছোট্ট জীবনে- সাবরিনা পড়শীর কেন এমন অস্থিরতা! প্রশ্নটি অনেকের। তার জবাবে উত্তরটাও দিচ্ছেন বাকি অনেকে। বলছেন, গায়িকা হিসেবে তিনি যেমন, নায়িকা হিসেবেও তেমন! মানে পড়শীর প্রতিবেশীরা (ভক্ত) ভালোই মেনে নিয়েছেন তার এই ট্রান্সফরমেশন।

পড়শীকে প্রশ্ন ছুঁড়ে দেওয়া হয় কেন তিনি গান থেকে অভিনয়ে জড়ালেন নিজেকে! সঞ্চালক মাহমুদ মানজুরের এই প্রশ্নের জবাবে অতিথি জানালেন দারুণ এক তথ্য।

‘নাচ আর অভিনয়ের প্রতি আমার আগ্রহ ছোটবেলা থেকেই ছিলো। বরং গানের প্রতি ছিলো বেশ অনাগ্রহ। একেবারে শিশুবেলা থেকে নাচ শিখতাম খুব আনন্দ নিয়ে। সেই নাচ থেকে একরকম জোর করে গান শেখানো শুরু করে আমায়। এরপর গাইতে গাইতে এতদূর। কিন্তু ঐ যে নাচ-অভিনয়ের প্রতি ভালোলাগাটা- রয়েই গেলো। কিন্তু মাঝের সময়টাতে সাহস হয়নি। তাছাড়া ভাবতাম, গানের এই পরিচিতি থেকে যদি অভিনয় করি মানুষ কিভাবে নেবে। এসব ভেবে কনফিডেন্স ছিল না।’

যে আত্মবিশ্বাসটা ফেরানোর সুযোগ পান গত বছর (২০২২)। পড়শীকে মূল চরিত্র বানিয়ে একটি নাটক বানান সাজিন আহমেদ বাবু। নাম ‘মারিয়া ওয়ান পিস’। প্রচার হয় ঈদ উৎসবে আরটিভিতে। নাটকটি প্রচারের পর মূলত পড়শী সিদ্ধান্ত নেন, তাকে দিয়ে অভিনয়টাও সম্ভব। এরপর কাছাকাছি সময়ে তিনি আরও তিনটি নাটকে অভিনয় করেন। ঘরে তুলে নেন প্রচুর প্রশংসা।

পড়শী প্রসঙ্গক্রমে বলেন, ‘এই যে আমি অভিনয়ের সাহসটা পেলাম। এরপর বেশ ক’টি দারুণ কাজ করলাম। এর পেছনে আমার চেয়ে কৃতিত্ব আসলে নির্মাতা ও সহশিল্পীদের। সবাই আমাকে শুটিংয়ের আগে প্রায় একই কথা বলেছেন- তোমাকে অভিনয় করতে হবে না, বের করে নেবো। ফলে টেরই পাইনি’কথাও নয়। কারণ, গানের চেয়ে অভিনয়টাই পড়শীর ভাবনায় ছিলো দীর্ঘ ঘুমে গানের ভাঁজে। তবে কি এটা বলা যায় মিউজিক ভিডিও থেকে অভিনয়ের প্র্যাকটিসটা সেরে নিয়েছেন পড়শী! যদিও বেশিরভাগ মনে করেন, গায়িকার এই নায়িকা রূপান্তর ঘটেছে ২০১৬ সালে শাকিব খানের সঙ্গে ‘মেন্টাল’ ছবিতে অভিনয় করে!

পড়শী বললেন, ‘‘মেন্টাল’ নট রিয়েলি। ঐ কাজটি যখন আমি শুট করি, তখন মনে হলো একটা মিউজিক ভিডিও শুট করছি। আমি জাস্ট গেলাম, ঠোঁট মেলালাম কিছু এক্সপ্রেশন হালকা নাচ- এরপর চলে এলাম। পুরাই মিউজিক ভিডিও। কারণ এমন অভিজ্ঞতা আমার আগেও বহুবার হয়েছে মিউজিক ভিডিও করতে গিয়ে। ফলে ‘মেন্টাল’কে অভিনয়ের শুরু বলা ঠিক হবে না। বরং এটা বলা যেতে পারে মিউজিক ভিডিওর অভিজ্ঞতাই কাজে লাগলো ‘মেন্টাল’-এ।’’

পড়শী মনে করেন অভিনয়ে তার শুরু এবং সেটা নিয়মিত করার সাহসটা পেয়েছেন ‘মারিয়া ওয়ান পিস’ থেকে। এবং সেই সাহস অব্যাহত রাখবেন অভিনেত্রী। জানান এই ঈদের জন্যেও দুটি নাটক করেছেন। ঈদের পর আসছে ওটিটি চমক।

পড়শীর প্রতি প্রশ্ন ছিলো, অভিনয়ের জন্য চিত্রনাট্য বাছাই করেন কীভাবে। অথবা তার পছন্দের চরিত্রগুলো কেমন? বললেন, ‘যেহেতু অভিনয়টা করতে চাই এখন, তাই ডিফরেন্ট চরিত্র পাওয়ার চেষ্টা করি। যেখানে অভিনয়ের সুযোগটা পাবো। এখানে একটা বিষয় উল্লেখ করতে চাই, আমি নেগেটিভ কোনও রোল প্লে এখনও করার জন্য প্রস্তুত নই। চিত্রনাট্য বাছাই করার সময় এই বিষয়টি সচেতনভাবে লক্ষ্য রাখি।

Leave A Reply

Your email address will not be published.