ফিলিপাইনে ‘তেমবিনে’ নিহত বেড়ে ১৮২ Reviewed by Momizat on . ফিলিপাইনে ক্রান্তীয় ঝড় ‘তেমবিনে’র পর ভূমিধস ও আকস্মিক বন্যায় নিহতের সংখ্যা বেড়ে ১৮২ জনে দাঁড়িয়েছে। রোববার দেশটির কর্মকর্তা ও সাহায্য সংস্থাগুলোর বরাত দিয়ে বার্ত ফিলিপাইনে ক্রান্তীয় ঝড় ‘তেমবিনে’র পর ভূমিধস ও আকস্মিক বন্যায় নিহতের সংখ্যা বেড়ে ১৮২ জনে দাঁড়িয়েছে। রোববার দেশটির কর্মকর্তা ও সাহায্য সংস্থাগুলোর বরাত দিয়ে বার্ত Rating: 0
You Are Here: Home » slider » ফিলিপাইনে ‘তেমবিনে’ নিহত বেড়ে ১৮২

ফিলিপাইনে ‘তেমবিনে’ নিহত বেড়ে ১৮২

phillippine storm

ফিলিপাইনে ক্রান্তীয় ঝড় ‘তেমবিনে’র পর ভূমিধস ও আকস্মিক বন্যায় নিহতের সংখ্যা বেড়ে ১৮২ জনে দাঁড়িয়েছে।

রোববার দেশটির কর্মকর্তা ও সাহায্য সংস্থাগুলোর বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, দ্বীপরাষ্ট্রটির দ্বিতীয় বৃহত্তম দ্বীপ মিন্দানাওয়ের তুবোদ শহরের কাছে শুক্রবার গ্রীষ্মমণ্ডলীয় ঝড় তেম্বিনের আঘাতে সৃষ্ট আকস্মিক বন্যা ও ভূমিধসে একটি গ্রাম লণ্ডভণ্ড হয়ে যায়।

ফিলিপাইনের আঞ্চলিক পুলিশ বিভাগের পক্ষ থেকে বলা হয়েছে, ঝড়ের পর ভূমিধস ও বন্যায় এখন পর্যন্ত অন্তত ১৮২ জনের মৃত্যুর বিষয়ে তারা নিশ্চিত হয়েছে।

আবহাওয়া কার্যালয়ের বরাত দিয়ে জানানো হয়েছে, ঘণ্টায় ৮০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া মিন্দানাও দ্বীপে আঘাত আনে। দ্বীপের টিউবোড ও পিয়াগাপো শহর বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।

কয়েক দিন আগেই ‘কাই-তাক’ নামে একটি ঝড় ফিলিপাইনে আঘাত এনেছিল। তাতে প্রায় ৩৩ জনের প্রাণহানির ঘটনা ঘটে।

About The Author

admin

সংবাদের ব্যাপারে আমরা সত্য ও বস্তুনিষ্ঠতায় বিশ্বাস করি।বিশ্বাস করি, মুক্তিযুদ্ধের সুমহান চেতনায়। আমাদের প্রত্যাশা একাত্তরের চেতনায় বাংলাদেশ এগিয়ে যাক সুখী সমৃদ্ধশালী উন্নত দেশের পর্যায়ে।

Number of Entries : 7902

Leave a Comment

সম্পাদক : সুজন হালদার, প্রকাশক শিহাব বাহাদুর কতৃক ৭৪ কনকর্ড এম্পোরিয়াম শপিং কমপ্লেক্স, ২৫৩-২৫৪ এলিফ্যান্ট রোড, কাঁটাবন, ঢাকা থেকে প্রকাশিত। ফোনঃ 02-9669617 e-mail: info@visionnews24.com
Design & Developed by Dhaka CenterNIC IT Limited
Scroll to top