The news is by your side.

১১৭ উপজেলায় ভোটগ্রহণ শেষে চলছে গণনা

0 635

 

উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে ১১৭ জেলায় ভোট গ্রহণ শেষে এখন ভোট গণনা চলছে। সকাল ৮টা থেকে শুরু হয়ে ভোট গ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত।

নির্বাচনকে কেন্দ্র করে রোববার সকাল থেকে বিভিন্ন উপজেলার বেশ কয়েকটি কেন্দ্রে সংঘর্ষের খবর পাওয়া গেছে। এছাড়া তিনটি কেন্দ্রে ভোটগ্রহণ বাতিল ও একটি কেন্দ্র স্থগিত করা হয়েছে।

ভোটের এলাকায় ঘোষণা করা হয়েছে সাধারণ ছুটি। যান চলাচলেও দেওয়া হয়েছে নিষেধাজ্ঞা।

এই ধাপে মোট ৩৩ জন চেয়ারম্যান, ৯ জন ভাইস চেয়ারম্যান ও ১৩ জন নারী ভাইস চেয়ারম্যানসহ মোট ৫৫ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ১১৭টি উপজেলায় আজ এক হাজার ৩২৩ প্রার্থী ভোটের লড়াইয়ে নামছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৩৪০, ভাইস চেয়ারম্যান পদে ৫৮৪ এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ৩৯৯ জন। এসব উপজেলায় মোট ভোটার এক কোটি ১৮ লাখ ৮৭ হাজার ৭৫১ জন। কেন্দ্র সংখ্যা ৯ হাজার ২৯৮টি। ভোটকক্ষ ৫৮ হাজার ৫২৪টি।

যেসব উপজেলায় রোববার ভোট হয়েছে: চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট, গোমস্তাপুর, নাচোল, শিবগঞ্জ; রংপুর জেলার রংপুর সদর ও মিঠাপুকুর; চুয়াডাঙ্গা জেলার চুয়াডাঙ্গা সদর, আলমডাঙ্গা, জীবননগর, দামুড়হুদা; মাগুরার মাগুরা সদর, শালিখা, শ্রীপুর ও মহম্মদপুর; নড়াইলের নড়াইল সদর, কালিয়া ও লোহাগড়া; সাতক্ষীরার সাতক্ষীরা সদর, শ্যামনগর, কালীগঞ্জ, আশাশুনি, দেবহাটা, তালা ও কলারোয়া; কুষ্টিয়া জেলার কুষ্টিয়া সদর, ভেড়ামারা, খোকশা, কুমারখালী, মিরপুর, দৌলতপুর; মেহেরপুর জেলার মেহেরপুর সদর, গাংনী ও মুজিবনগর; ঝিনাইদহ জেলার ঝিনাইদহ সদর, কালীগঞ্জ, শৈলকূপা ও হরিণাকু ু। বরিশাল জেলার বরিশাল সদর, বাকেরগঞ্জ, বাবুগঞ্জ, বানারীপাড়া, উজিরপুর, মুলাদী ও হিজলা; ঝালকাঠির ঝালকাঠি সদর, নলছিটি, রাজাপুর ও কাঁঠালিয়া; ভোলার বোরহানউদ্দিন; শেরপুরের নালিতাবাড়ী, শ্রীবরদী ও ঝিনাইগাতী; মাদারীপুরের কালকিনি ও রাজৈর; শরীয়তপুরের শরীয়তপুর সদর, জাজিরা, নড়িয়া, ডামুড্যা ও গোসাইরহাট; গোপালগঞ্জ জেলার গোপালগঞ্জ সদর, টুঙ্গিপাড়া, কোটালীপাড়া, কাশিয়ানী ও মুকসুদপুর; রাজবাড়ী জেলার রাজবাড়ী সদর, গোয়ালন্দ, পাংশা ও বালিয়াকান্দি; মানিকগঞ্জ জেলার মানিকগঞ্জ সদর, দৌলতপুর, ঘিওর, শিবালয়, সিংগাইর, হরিরামপুর ও সাটুরিয়া; গাজীপুর জেলার কাপাসিয়া, কালিয়াকৈর, শ্রীপুর ও কালীগঞ্জ; নরসিংদী জেলার শিবপুর, মনোহরদী, বেলাব ও রায়পুর; কিশোরগঞ্জ জেলার কিশোরগঞ্জ সদর, হোসেনপুর, কটিয়াদী, পাকুন্দিয়া, তাড়াইল, করিমগঞ্জ. ইটনা, মিঠামইন, অষ্টগ্রাম, নিকলী, বাজিতপুর, কুলিয়ারচর ও ভৈরব; চাঁদপুর জেলার চাঁদপুর সদর, কচুয়া, মতলব উত্তর, মতলব দক্ষিণ, ফরিদগঞ্জ, হাজীগঞ্জ ও শাহরাস্তি; লক্ষ্মীপুর জেলার লক্ষ্মীপুর সদর, রামগঞ্জ, রায়পুর, কমলনগর ও রামগতি; চট্টগ্রাম জেলার বোয়ালখালী, পটিয়া, আনোয়ারা, চন্দনাইশ, বাঁশখালী; কক্সবাজার জেলার পেকুয়া, মহেশখালী, রামু, উখিয়া ও টেকনাফ।

Leave A Reply

Your email address will not be published.