৯ নভেম্বর ঢাকায় শুরু হচ্ছে আন্তর্জাতিক লোকসংগীত উৎসব Reviewed by Momizat on . রাজধানীতে তিন দিনব্যাপী ‘ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসব ২০১৭’ আগামী ৯ নভেম্বর থেকে শুরু হচ্ছে। বনানীস্থ বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে ৯ থেকে ১১ নভেম্বর প্রতিদিন সন্ রাজধানীতে তিন দিনব্যাপী ‘ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসব ২০১৭’ আগামী ৯ নভেম্বর থেকে শুরু হচ্ছে। বনানীস্থ বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে ৯ থেকে ১১ নভেম্বর প্রতিদিন সন্ Rating: 0
You Are Here: Home » শিল্প-সংস্কৃতি » ৯ নভেম্বর ঢাকায় শুরু হচ্ছে আন্তর্জাতিক লোকসংগীত উৎসব

৯ নভেম্বর ঢাকায় শুরু হচ্ছে আন্তর্জাতিক লোকসংগীত উৎসব

42

রাজধানীতে তিন দিনব্যাপী ‘ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসব ২০১৭’ আগামী ৯ নভেম্বর থেকে শুরু হচ্ছে। বনানীস্থ বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে ৯ থেকে ১১ নভেম্বর প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত দেড়টা পর্যন্ত চলবে এ উৎসব। সান কমিউনিকেশনস্ লি. ও মাছরাঙা টেলিভিশন যৌথভাবে এ উৎসবের আয়োজন করেছে।

আজ রবিবার রাজধানীর ‘দ্য ওয়েস্টিন ঢাকা’ হোটেলে এক সংবাদ সম্মেলনে এ কথা জানানো হয়। এতে বক্তব্য রাখেন সান কমিউনিকেশনস্ লিমিটেডের চেয়ারম্যান, স্কয়ার টয়লেট্রিজ, স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ ও মাছরাঙা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী, ঢাকা ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সৈয়দ মাহবুবুর রহমান, ইস্পাহানী গ্রুপের পরিচালক এমাদ ইস্পাহানী, গ্রিন ডেল্টা ইনস্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফারজানা চৌধুরী প্রমুখ।

অঞ্জন চৌধুরী জানান, এবারের উৎসবে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, নেপাল, ইরান, ব্রাজিল, মালী, অস্ট্রেলিয়া, ফ্রান্স ও জাপান থেকে প্রায় ১৪০ জন লোকসংগীত শিল্পী অংশগ্রহণ করছেন।

তিনি বলেন, লোকসংগীতের এই মহোৎসবে এবারের উল্লেখযোগ্য শিল্পীরা হলেন- বাংলাদেশের শাহজাহান মুন্সি, আরিফ দেওয়ান, ফকির শাহাবুদ্দিন, শাহনাজ বেলী, শাহ আলম সরকার, বাউলা, বাউলিয়ানা ও আলেয়া বেগম। ভারত থেকে পাপন, নুরান সিস্টার্স ও বাসুদেব দাস বাউল। মালী’র বিশ্বখ্যাত গ্র্যামি বিজয়ী তিনারিওয়েন ব্যান্ড। পাকিস্তান থেকে মিকাল হাসান ব্যান্ড। নেপাল থেকে কুটুম্বা। তিব্বতের ফোক শিল্পী তেনজিন চো’য়েগাল। ইরান থেকে রাস্তাক। ব্রাজিল থেকে মোরিসিও টিযুমবাসহ আরও অনেকে পরিবেশন করবেন শেকড় সন্ধানী গান।

সৈয়দ মাহবুবুর রহমান বলেন, প্রতিবছরের মতো এবারও দর্শকরা শুধুমাত্র অনলাইন রেজিস্ট্রেশনের মাধ্যমে সম্পূর্ণ বিনামূল্যে লোকসংগীতের এ মহোৎসব উপভোগ করতে পারবেন। তিনি বলেন, নিরাপত্তার স্বার্থে মোবাইল ফোনে ওটিপি ভেরিফিকেশনের মাধ্যমে এবারের রেজিস্ট্রেশন করতে হবে। প্রতিটি মোবাইল নম্বর থেকে একটি করে রেজিস্ট্রেশন করতে পারবেন।

রেজিস্ট্রেশনের নিয়ম

বরাবরের মতো www.dhakainteationalfolkfest.com– এই ঠিকানায় গিয়ে নিবন্ধন করতে হবে। নিবন্ধনের জন্য কোন ফি লাগবে না। রেজিস্ট্রেশনের জন্য জাতীয় পরিচয়পত্র, পাসপোর্টের নম্বর অথবা স্কুল কলেজের ফটো আইডির প্রয়োজন হবে। রেজিস্ট্রেশন সফল হলে তিনটি মেইল আসবে ইমেইল ঠিকানায়। তিনদিনের উৎসবের জন্য প্রতিদিনের আলাদা আলাদা পাস আসবে। একদিনের পাস দিয়ে অন্য দিন প্রবেশ করা যাবে না। এন্ট্রি পাস প্রিন্ট নিয়ে প্রবেশের সময় দেখাতে হবে। নিরাপত্তার স্বার্থে মোবাইল ফোনে ওটিপি ভেরিফিকেশনের মাধ্যমে এবারের রেজিস্ট্রেশন করতে হবে। প্রতিটি মোবাইল নম্বর থেকে একটি করে রেজিস্ট্রেশন করা যাবে পারবেন। ফেসবুকের ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট’ পেইজটিতে পাওয়া যাবে আয়োজনের সকল তথ্য।

ভেন্যুতে প্রবেশের নিয়ম

বিকাল পাঁচটায় খুলে দেয়া হবে আর্মি স্টেঢিয়ামের গেট। নিরাপত্তার স্বার্থে রাত ১০টার পর আর কেউ স্টেডিয়ামে পবেশ করতে পারবেন না। একবার কেউ বের হয়ে গেলে তিনি সেদিন আর প্রবেশ করতে পারবেন না। স্টেডিয়ামে প্রবেশের সময় প্রত্যেককে অবশ্যই যে কোন প্রকার ছবি সংবলিত শনাক্তকরণ পরিচয়পত্র সঙ্গে রাখার জন্য অনুরোধ করা হয়েছে। ১০ বছর বয়সের কম বয়সী শিশুদের সঙ্গে নেয়া যাবে না।

কোন দর্শক সঙ্গে ব্যাগ আনতে পারবেন না, মেয়েরা হ্যান্ডেলসহ ভ্যানিটি ব্যাগ আনবেন না, মেয়েরা হ্যান্ডেল ছাড়া ছোট পার্স নিতে পারবেন। বাইরে থেকে কোন খাবার বা পানীয় আনা যাবে না। ভেন্যুতে বিনামূল্যে বিশুদ্ধ পানি পাওয়া যাবে। খাবারের জন্য থাকবে স্টল। নিরাপত্তার স্বার্থে স্টেডিয়াম সংলগ্ন স্থানে গাড়ি, মোটরসাইকেল পার্কিং করা যাবে না। দর্শকদের জন্য অনুষ্ঠান শেষে আর্মি স্টেডিয়াম থেকে ঢাকার বিভিন্ন স্থানে বাসের ব্যবস্থা থাকবে।


About The Author

admin

সংবাদের ব্যাপারে আমরা সত্য ও বস্তুনিষ্ঠতায় বিশ্বাস করি।বিশ্বাস করি, মুক্তিযুদ্ধের সুমহান চেতনায়। আমাদের প্রত্যাশা একাত্তরের চেতনায় বাংলাদেশ এগিয়ে যাক সুখী সমৃদ্ধশালী উন্নত দেশের পর্যায়ে।

Number of Entries : 7530

Leave a Comment

সম্পাদক : সুজন হালদার, প্রকাশক শিহাব বাহাদুর কতৃক ৭৪ কনকর্ড এম্পোরিয়াম শপিং কমপ্লেক্স, ২৫৩-২৫৪ এলিফ্যান্ট রোড, কাঁটাবন, ঢাকা থেকে প্রকাশিত। ফোনঃ 02-9669617 e-mail: info@visionnews24.com
Design & Developed by Dhaka CenterNIC IT Limited
Scroll to top