সোহরাওয়ার্দী উদ্যানে জনসভার অনুমতি পায়নি বিএনপি Reviewed by Momizat on . ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে আগামী ১২ মার্চ জনসভা করার অনুমতি  পায়নি বিএনপি। দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাকা এবং ঢাকার বাইরে বড় ধরনের শো-ডা ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে আগামী ১২ মার্চ জনসভা করার অনুমতি  পায়নি বিএনপি। দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাকা এবং ঢাকার বাইরে বড় ধরনের শো-ডা Rating: 0
You Are Here: Home » slider » সোহরাওয়ার্দী উদ্যানে জনসভার অনুমতি পায়নি বিএনপি

সোহরাওয়ার্দী উদ্যানে জনসভার অনুমতি পায়নি বিএনপি

bnp logo

ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে আগামী ১২ মার্চ জনসভা করার অনুমতি  পায়নি বিএনপি। দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাকা এবং ঢাকার বাইরে বড় ধরনের শো-ডাউন করতে চাচ্ছে বিএনপি। তবে অনুমতির অভাবে পারছে না। ঢাকায় জনসভা করতে না পেরে বিভাগীয় সদরগুলোতে শো-ডাউন করার কর্মসূচি গ্রহণ করে দলটি। এখন অব্দি কোথাও অনুমতি মেলেনি।

বৃহস্পতিবার বিএনপির একটি প্রতিনিধিদল ঢাকা মেট্টোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো.আছাদুজ্জামান মিয়ার সঙ্গে তার কার্যালয়ে গিয়ে সাক্ষাৎ করেন। তবে তিনি হ্যাঁ-না কিছুই বলেননি।

আজ শনিবার খুলনা নগরীর শহীদ হাদিস পার্কে জনসভা করতে চেয়েছিল বিএনপি। সেখানে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতাদের বক্তৃতা দেওয়ার কথা। তবে হঠাত্ করে গতকাল হাদিস পার্কসহ পার্শ্ববর্তী এলাকায় সকল ধরনের সভা-সমাবেশ ও মিছিল নিষিদ্ধ করে ১৪৪ জারি করেছে খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি)। কেএমপির এক বিজ্ঞপ্তিতে আজ শনিবার সকাল ৬ টা হতে রাত ১২টা পর্যন্ত এ নিষেধাজ্ঞা জারি করা হয়। আওয়ামী লীগের অঙ্গ সংগঠন মহিলা আওয়ামী লীগ নগরীর শহীদ হাদিস পার্কে একই দিন ও একই সময়ে সমাবেশ আহ্বান করায় উদ্ভূত পরিস্থিতি নিয়ন্ত্রণে এটা করা হয়েছে বলে জানায় খুলনা পুলিশ।

এদিকে আগামী ১৫ মার্চ চট্টগ্রামের লালদিঘি ময়দানে সমাবেশ করার কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। তবে এই সমাবেশ করতে পারবে কিনা তা নিয়ে সংশয় রয়েছে দলে। কারণ পুলিশের কাছে লিখিত অনুমতি চেয়ে চট্টগ্রাম বিএনপি আবেদন করলেও সাড়া মেলেনি এখনো। এছাড়া রাজশাহীর মাদ্রাসা ময়দানে ৩১ মার্চ সমাবেশ করার জন্য অনুমতি চেয়ে আবেদন করেছে বিএনপি।

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকার আমাদের শান্তিপূর্ণ কর্মসূচি পছন্দ করছে না। তারা অশান্তি চায়। তারা আমাদের উস্কানি দিচ্ছে। আমাদের সমাবেশ করতে দিচ্ছে না। জনসভা করার জন্য অনুমতি পত্র ফেলে রাখছে। কিন্তু শত উস্কানিতেও আমরা আওয়ামী লীগের ফাঁদে পা দিবো না।

দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, ঢাকায় জনসভার এখনো অনুমতি মেলেনি। আমরা শুধু চাচ্ছি একটা জনসভার অনুমতি। যেটা আমাদের সাংবিধানিক, গণতান্ত্রিক, রাজনৈতিক ও নাগরিক অধিকার। সেই অধিকার থেকে আজকে বিএনপি বঞ্চিত হয়েছে।

খুলনা অফিস জানায়, হাদিস পার্কে সভা-সমাবেশ ও মিছিল নিষিদ্ধ করার ব্যাপারে খুলনায় অবস্থানরত বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, গত ২৭ ফেবু্রয়ারি তারা হাদিস পার্কে সমাবেশের অনুমতি চেয়ে কেএমপিতে আবেদন করেন। কেসিসি থেকেও অনুমতি নিয়েছেন। অথচ দু’দিন আগে মহিলা আওয়ামী লীগ নাকি সেখানে সমাবেশের অনুমতি চেয়েছে। এ অজুহাতে পুলিশ সেখানে নিষেধাজ্ঞা জারি করেছে। বিএনপির সমাবেশ বন্ধের জন্যই এ ধরনের অপকৌশলের আশ্রয় নেয়া হয়েছে। এ ঘটনার তীব্র নিন্দা জানান তিনি।

About The Author

admin

সংবাদের ব্যাপারে আমরা সত্য ও বস্তুনিষ্ঠতায় বিশ্বাস করি।বিশ্বাস করি, মুক্তিযুদ্ধের সুমহান চেতনায়। আমাদের প্রত্যাশা একাত্তরের চেতনায় বাংলাদেশ এগিয়ে যাক সুখী সমৃদ্ধশালী উন্নত দেশের পর্যায়ে।

Number of Entries : 7902

Leave a Comment

সম্পাদক : সুজন হালদার, প্রকাশক শিহাব বাহাদুর কতৃক ৭৪ কনকর্ড এম্পোরিয়াম শপিং কমপ্লেক্স, ২৫৩-২৫৪ এলিফ্যান্ট রোড, কাঁটাবন, ঢাকা থেকে প্রকাশিত। ফোনঃ 02-9669617 e-mail: info@visionnews24.com
Design & Developed by Dhaka CenterNIC IT Limited
Scroll to top