The news is by your side.

সেমিতে বাংলাদেশের সামনে ভারত

0 83

বয়সভিত্তিক দলে একাধিক সাফল্য বাংলাদেশ দলের। কিন্তু ভারতের মূল দলের বিপক্ষে কখনোই জয় পায়নি বাংলাদেশ নারী ফুটবল দল। সেই শঙ্কা থেকেই সাফের সবচেয়ে সফল দলটাকে এড়াতে চেয়েছিল গোলাম রব্বানী ছোটনের দল। কিন্তু স্বাগতিক নেপালের কাছে অসহায় আত্মসমর্পণের পর সেমিফাইনালে ভারতের সামনে পড়ার শঙ্কা জেগেছে বাংলাদেশের।

শনিবার সাফ নারী চ্যাম্পিয়নশিপে স্বাগতিক নেপালের কাছে ৩-০ গোলে হেরে গ্রুপ ‘এ’তে রানার্সআপ হয়েছে বাংলাদেশ। সেমিতে খেলবে গ্রুপ ‘বি’র সেরা দলের বিপক্ষে।

অন্যদিকে গ্রুপ ‘বি’তে সেরা হওয়ার লড়াইয়ে অনেকটাই এগিয়ে ভারত। রবিবার শ্রীলঙ্কার বিপক্ষে জয় কিংবা ড্র করলেও সেমিফাইনালে বাংলাদেশকে প্রতিপক্ষ হিসেবে পাবে সাফের বর্তমান চ্যাম্পিয়নরা।

ভারতকে এড়াতে শনিবারের নেপাল ম্যাচই ছিল সাবিনা খাতুনদের ভরসা। ভারতের মতো নেপালের বিপক্ষেও কখনোই জয় না পাওয়া লাল-সবুজদের লক্ষ্য ছিল প্রথমবারের মতো ইতিহাসকে ভাঙার।

কিন্তু রঙ্গশালা স্টেডিয়ামে শনিবারের ম্যাচটা শুরুই হয়েছে বাংলাদেশের হোঁচট দিয়ে। ম্যাচের ছয় মিনিটের সময় বাংলাদেশের এক ডিফেন্ডারের হেডে বল নিজেদের জালেই জড়িয়ে গেলে এগিয়ে যায় নেপাল। সেই গোল তো শোধ করা হয়নি, উল্টো ২১ মিনিটে নেপালি কড়া আক্রমণের মুখে দ্বিতীয়বার গোল খেয়ে বসেন সাবিনা খাতুনরা। এর ঠিক পাঁচ মিনিট পর তৃতীয় গোল হজম করে প্রথমার্ধেই ছিটকে যায় বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধে নেপালি ফুটবলাররা বারকয়েক সুযোগ হাতছাড়া করায় হারের ব্যবধানটা আর বাড়েনি বাংলাদেশের

 

Leave A Reply

Your email address will not be published.