সুনামগঞ্জে উপনির্বাচনের ব্যালট পেপার ছিনতাই Reviewed by Momizat on . সুনামগঞ্জ পৌরসভার উপনির্বাচনে একটি ভোটকেন্দ্রে ব্যালট পেপার ছিনতাই হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে শহরের উত্তর আরপিন নগর পৌর প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘট সুনামগঞ্জ পৌরসভার উপনির্বাচনে একটি ভোটকেন্দ্রে ব্যালট পেপার ছিনতাই হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে শহরের উত্তর আরপিন নগর পৌর প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘট Rating: 0
You Are Here: Home » slider » সুনামগঞ্জে উপনির্বাচনের ব্যালট পেপার ছিনতাই

সুনামগঞ্জে উপনির্বাচনের ব্যালট পেপার ছিনতাই

sunamganj election

সুনামগঞ্জ পৌরসভার উপনির্বাচনে একটি ভোটকেন্দ্রে ব্যালট পেপার ছিনতাই হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে শহরের উত্তর আরপিন নগর পৌর প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

উত্তর আরপিননগর ভোটকেন্দ্রের প্রিসাইডিং অফিসার মো. শফিকুল ইসলাম খন্দকার ব্যালট পেপার ছিনতাইয়ের বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘কে বা কারা এসে ৪০ পৃষ্ঠার একটি ব্যালট বই ছিনতাই করে নিয়ে গেছে। বইটি উদ্ধারের চেষ্টা চলছে।’

তবে স্বতন্ত্র মেয়র প্রার্থী দেওয়ান গণিউল সালাদীন অভিযোগ করে বলেছেন, ‘৪০ পৃষ্ঠার নয়, ১০০ পৃষ্ঠার পুরো বইটি ছিনতাই হয়ে গেছে। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নাদের বখতের তিনজন সমর্থক এসে বই ছিনতাই করে নিয়ে গেছেন।’

সরকার সমর্থকরা কেন্দ্র দখলের চেষ্টা করছেন এবং ভোটারদের ভয়-ভীতি দেখাচ্ছেন বলেও অভিযোগ করেন এই প্রার্থী। তিনি আরো অভিযোগ করেন, পৌরসভার ২৩টি ভোটকেন্দ্রর মধ্যে বেশিরভাগ ভোটকেন্দ্র সরকারদলীয় কর্মী-সমর্থকরা প্রভাব খাটিয়ে তাঁর ভোটারদের কেন্দ্রে ঢুকতে দিচ্ছে না।

শহরের কোনো কোনো কেন্দ্রে আওয়ামী লীগ প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে অতিরিক্ত বিজিবি, র‌্যাব, পুলিশ মোতায়েন করা হয়েছে।

সকাল ৮টা থেকে ভোট শুরু হলেও বৈরী আবহাওয়া থাকায় সকালে ভোটারের উপস্থিতি কম লক্ষ করা গেছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতি বাড়ছে। এরই মধ্যে তিন মেয়রপ্রার্থী নিজ নিজ কেন্দ্রে ভোট দিয়েছেন।

এদিকে শহরের লবজান উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ভোটাররা অভিযোগ করেছেন, আইডি কার্ডের নম্বরের সঙ্গে ভোটার তালিকায় থাকা নম্বরের মিল না থাকায় ও কেন্দ্রের অনেক ভোটার ভোট দিতে পারছেন না।

এছাড়া পিটিআই কেন্দ্রে জোর করে ভেতরে ঢোকার সময় পুলিশের সঙ্গে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর সমর্থক রুবেলের ধাক্কাধাকি হয়েছে। এসময় পুলিশের বন্দুকের আঘাতে রুবেলের মাথা ফেটে গেছে।

সদর থানার ওসি শহীদুল ইসলাম বললেন, পিটিআই কেন্দ্রে সামান্য ঝামেলা হয়েছে। এটি মিটমাট হয়ে গেছে।

সুনামগঞ্জ পৌরসভার উপনির্বাচনে মোট ভোটারের সংখ্যা ৪২ হাজার ৩২২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২১ হাজার ১৪৯ জন এবং নারী ভোটার ২১ হাজার ১৭৩ জন।

গত পহেলা ফেব্রুয়ারি পৌরসভার মেয়র আয়ুব বখত জগলুলের আকস্মিক মৃত্যুতে এই পদ শুন্য হয়।

উপনির্বাচনে মেয়র প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত নাদের বখত, স্বতন্ত্র প্রার্থী হাসনরাজার প্রপৌত্র দেওয়ান গণিউল সালাদীন, বিএনপি মনোনীত প্রার্থী দেওয়ান সাজাউর রাজা সুমন। তিনি গণিউল সালাদীনের চাচাতো ভাই।

সুনামগঞ্জ পৌরসভায় সর্বশেষ ২০১৫ সালের ৩০ ডিসেম্বর ভোট হয়। এ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মেয়র পদে নির্বাচিত হন আয়ূব বখত জগলুল। তিনি পেয়েছিলেন ১৪ হাজার ৮৪৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন স্বতন্ত্র প্রার্থী দেওয়ান গণিউল সালাদীন। তিনি পেয়েছিলেন ১০ হাজার ৪৮৬ ভোট।

তৃতীয়স্থানে ছিলেন বিএনপির প্রার্থী মো. শেরগুল আহমেদ। তিনি পেয়েছিলেন ২ হাজার ৪১৪ ভোট।

জেলা নির্বাচন অফিসার, পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আব্দুল মোতাল্লেব জানান, শান্তিপূর্ণ ভোট গ্রহণের জন্য ২৩ কেন্দ্রকেই এবার ঝুঁকিপূর্ণ বিবেচনা করে পর্যাপ্ত আইন-শৃঙ্খলা বাহিনী নিয়োগ করা হয়েছে।।

 

About The Author

admin

সংবাদের ব্যাপারে আমরা সত্য ও বস্তুনিষ্ঠতায় বিশ্বাস করি।বিশ্বাস করি, মুক্তিযুদ্ধের সুমহান চেতনায়। আমাদের প্রত্যাশা একাত্তরের চেতনায় বাংলাদেশ এগিয়ে যাক সুখী সমৃদ্ধশালী উন্নত দেশের পর্যায়ে।

Number of Entries : 7849

Leave a Comment

সম্পাদক : সুজন হালদার, প্রকাশক শিহাব বাহাদুর কতৃক ৭৪ কনকর্ড এম্পোরিয়াম শপিং কমপ্লেক্স, ২৫৩-২৫৪ এলিফ্যান্ট রোড, কাঁটাবন, ঢাকা থেকে প্রকাশিত। ফোনঃ 02-9669617 e-mail: info@visionnews24.com
Design & Developed by Dhaka CenterNIC IT Limited
Scroll to top