The news is by your side.

সিসিটিভি ফুটেজে মিলল পরিকল্পিত আগুনের প্রমাণ! (ভিডিও)

0 3

 

রাজধানীর গুলশানে ইমপ্লাস টাওয়ারের বেজমেন্টে লাগা আগুন কোন দুর্ঘটনা নয়, সু-পরিকল্পিত। সিসিটিভি ফুটেজ পর্যবেক্ষণ করে ভবন মালিকপক্ষ এবং নিরাপত্তা কর্মীরা এমনটাই দাবি করেছেন।

সিসিটিভি ফুটেজে দেখা যায়, গত ৩১ মার্চ ভোর ৫টা ৫৮ মিনিটে পিছনের দিক দিয়ে ভবনে ঢোকে এক তরুণ। এসময় তার কাঁধে ব্যাগ ও হাতে স্ক্রু ড্রাইভার/তালা কাটার প্লায়ার্স দেখা যায়।

এরপর বেজমেন্টে নামার আগে খুব চতুরতার সঙ্গে হাত দিয়ে সরিয়ে দেয় নিচ তলার সিসিটিভি ক্যামেরাটি। এর পাঁচ মিনিট পরই, বেজমেন্ট দেখা যায় আগুনের লেলিহান শিখা। পরে সেখান থেকে দৌড়ে বেরিয়ে যায় সেই তরুণ।

ভবন মালিকপক্ষের মো. জুয়েল জানান, ওই ছেলেকে আগে কখনো দেখা যায়নি। এটা হয়তো বা তাকে দিয়ে কেউ করাতে পারে। তবে কিভাবে হয়েছে সেটা এখনো নির্দিষ্ট করে কিছু বলতে পারছি না। ফুটেজ দেখে এটা থানা ব্যবস্থা নিতে পারবে বলেও জানান তিনি।

ভবনের দারোয়ার রাজু বলেন, ‘হঠাৎ করেই একটা শব্দ হলো এরপর দেখি আগুন দাউদাউ করে জ্বলছে। পরে সিসিটিভিতে দেখলাম যে ছেলেটা আগুন দিয়েছে। পরে ওই ছেলেটাই আবার দর্শক সেজে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে।’

এ ব্যাপারে ডিএমপির উপ-কমিশনার (গণমাধ্যম শাখা) মাসুউদুর রহমান বলেন, যাকে সন্দেহ করা হয়েছে তাকে এখন পর্যন্ত আমরা গ্রেফতার করতে সক্ষম হয়নি। তবে ঘটনাস্থল থেকে আমরা কিছু সিসিটিভির ফুটেজ পেয়েছি। ফুটেজগুলো বিশ্লেষণ করা হচ্ছে।

উল্লেখ্য, গত ৩১ মার্চ ভোরে আগুন লাগে গুলশানের ইমপ্লাস টাওয়ারের বেজমেন্টে। আগুন ভবনে ছড়িয়ে পড়ার আগেই নিয়ন্ত্রণে আনে স্থানীয়রা।

 

Leave A Reply

Your email address will not be published.