The news is by your side.

সিটি নির্বাচন পেছাতে এবার আপিল বিভাগে আবেদন

0 155

 

সরস্বতী পূজার কারণে ঢাকার দুই সিটি করপোরেশনের ভোটের দিন পরিবর্তনের নির্দেশনা চেয়ে করা রিট খারিজের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করা হয়েছে।

আবেদনে ৩০ জানুয়ারি নির্বাচন স্থগিত চাওয়ার পাশাপাশি ভোটগ্রহণের জন্য নতুন তারিখ নির্ধারণ করার জন্য আর্জি জানানো হয়েছে।

বৃহস্পতিবার আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় আইনজীবী অশোক কুমার ঘোষ এ আবেদন করেন। আগামী রোববার আপিল বিভাগের চেম্বার আদালতে এ বিষয়ে শুনানি হতে পারে।

এর আগে ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটের দিন পরিবর্তনের নির্দেশনা চেয়ে যে রিট করা হয়েছিল, গত ১৪ জানুয়ারি তা সরাসরি খারিজ করে দেন হাইকোর্ট। আদালত বলেন, ‘সামনে এসএসসি পরীক্ষা, তাই নির্বাচন পেছানোর সুযোগ নেই।’

এর আগে, গত ১৪ জানুয়ারি সরস্বতী পূজার কারণে ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটের দিন পরিবর্তনের নির্দেশনা চেয়ে করা রিট সরাসরি খারিজ করে দেন হাইকোর্ট।

আদালত বলেছেন, ২৯ জানুয়ারি সকাল ৯টা ১০মিনিট থেকে এই পূজার তিথি শুরু হয়ে ৩০ জানুয়ারি বেলা ১১টা পর্যন্ত চলবে। তিথির বেশিরভাগ অংশই ২৯ জানুয়ারি পড়ে। আর ২৯ জানুয়ারিকে সরস্বতী পূজার ছুটির দিন ধার্য করে গত ২ ডিসেম্বর সরকারি ক্যালেন্ডার তৈরি করা হয়ছে। কিন্তু ৭ জানুয়ারির আগ পর্যন্ত কেউ কোন আপত্তি তোলেনি। এ অবস্থায় সিটি নির্বাচনের তফসিল ঘোষণার পর প্রতিক বরাদ্দসহ অনেক কাজ এগিয়েছে। এছাড়া আগামী ১ ফেব্রুয়ারি এসএসসি পরীক্ষা। তাই নির্বাচন পেছানোর কোন সুযোগ নেই।

বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

Leave A Reply

Your email address will not be published.