The news is by your side.

সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত দুই বাংলাদেশি সুস্থ হয়ে বাসায় ফিরেছেন

0 329

 

 

আইইডিসিআর এর পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেছেন, সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন থাকা দুই বাংলাদেশি সুস্থ হয়ে বাসায় ফিরেছেন।

আইইডিসিআর এর পরিচালক আরও বলেন, ‘আমাদের জন্য আনন্দের বিষয় হলো- সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত আরও একজন বাংলাদেশি সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আগের দিন আরও একজন বাসায় ফিরেছেন। যার অবস্থা জটিল ছিল, তিনি অপরিবর্তিত অবস্থায় রয়েছেন। বাকিরা স্থিতিশীল অবস্থায় আছেন। তারাও যে কোনো সময় হাসপাতাল থেকে ছাড়া পাবেন।’

ডা. ফ্লোরা জানান, এ ভাইরাসে সিঙ্গাপুরে পাঁচজন এবং সংযুক্ত আরব আমিরাতে একজন বাংলাদেশি আক্রান্ত হন। তাদের মধ্যে দুজন সুস্থ হয়ে বাসায় ফেরায় এখন চিকিৎসাধীন বাংলাদেশির সংখ্যা চারজন। দেশে গত ২৪ ঘণ্টায় দুজনসহ এ পর্যন্ত মোট ৮৭ জনের নমুনা পরীক্ষা করা হলেও কারও মধ্যে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি।

অপরদিকে আক্রান্ত অনেক দেশে বাংলাদেশিদের যাতায়াত থাকলেও আইইডিসিআরের পক্ষ থেকে জরুরি প্রয়োজন না হলে সেসব দেশ ভ্রমণে বিরত থাকার অনুরোধ করা হয়েছে। তাছাড়া এখন চীনের বাইরে অন্যান্য দেশে আক্রান্তের সংখ্যা বেশি হওয়ায় আরও বেশি সতর্ক থাকার আহ্বানও জানান ডা. ফ্লোরা।

চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে বিশ্বজুড়ে প্রায় তিন হাজার মানুষ মারা গেছেন। আক্রান্তের সংখ্যা লাখের কাছাকাছি। পরিস্থিতি ধীরে ধীরে নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় সর্বোচ্চ সতর্কতা জারি করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

 

Leave A Reply

Your email address will not be published.