The news is by your side.

সরকারি নির্দেশনার পর দেখা যাচ্ছে বিজ্ঞাপনমুক্ত ২৪ বিদেশি চ্যানেল

0 65

 

‘ক্লিন ফিড’ বা বিজ্ঞাপন ছাড়া অনুষ্ঠান সরবরাহ করে এমন কয়েকটি বিদেশি টেলিভিশন চ্যানেল এখন বাংলাদেশে দেখা যাচ্ছে। সরকারের পক্ষ থেকে ‘ক্লিন ফিড’ পাওয়া যাবে এমন ২৪টি চ্যানেল সম্প্রচারের নির্দেশ আসার পর বিবিসি, সিএনএন, স্টার স্পোর্টসের মতো চ্যানেলগুলো দর্শকরা দেখতে পাচ্ছেন।

আজ মঙ্গলবার সকালে রাজধানীর তেজগাঁও, আজিমপুর, কলাবাগান, সূত্রাপুর এলাকায় স্টার স্পোর্টস, ন্যাশনাল জিওগ্রাফি, ডয়েচে ভেলের মতো বিদেশি চ্যানেলগুলো দেখা যাচ্ছে। সকালে কেবল অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) সভাপতি এসএম আনোয়ার পারভেজও বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ‘আমরা ২৪টি চ্যানেল দেখাচ্ছি।’

এর আগে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে ক্লিন ফিড’ সরবরাহ করে এমন ২৪টি টেলিভিশন চ্যানেল সম্প্রচার করতে নির্দেশ দিয়েছিল। চ্যানেলগুলো হলো-বিবিসি, সিএনএন, আল জাজিরা এইচডি, ডিডাব্লিউ, কেবিএস ওয়ার্ল্ড, এআরআই র্যাং গ টিভি, এনএইচকে ওয়ার্ল্ড, সিজিটিএন, রাশিয়া টুডে, ফ্রান্স ২৪, লোটাস, ট্রাভেল এক্সপি এইচডি, আল কুরান, টেন স্পোর্টস, ডিসকভারি, ন্যাশনাল জিওগ্রাফিক, দুবাই স্পোর্টস, মাস্তি টিভি, বিফরইউ মিউজিক, এমটিভি, স্টার স্পোর্টস ১, স্টার স্পোর্টস-২, স্টার স্পোর্টস ৩, স্টার স্পোর্টস ৪।

সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় চলতি বছরের ৩০ সেপ্টেম্বরের পর বিজ্ঞাপনমুক্ত বিদেশি চ্যানেল সম্প্রচার বন্ধের নির্দেশ দেয়। সরকারের নির্দেশনা পেয়ে বিজ্ঞাপন দেখায় এমন টেলিভিশন চ্যানেলের পাশাপাশি ক্লিন ফিড দেয়া টেলিভিশনের সম্প্রচার গত শুক্রবার থেকে বন্ধ রেখেছিলেন পরিবেশক ও ক্যাবল অপারেটররা।

Leave A Reply

Your email address will not be published.