The news is by your side.

সবাই না চাইলে ইভিএমে নির্বাচন নয়: সিইসি

0 221

 

সব দলের সম্মতি না পেলে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটগ্রহণ হবে না বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।

বুধবার সকালে ‘ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন-২০২০ উপলক্ষে রিটার্নিং কর্মকর্তা, সহকারী রিটার্নিং কর্মকর্তা ও সহায়ক কর্মকর্তাদের’ দুইদিনব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ইভিএম বিষয়ে সিইসি বলেন, ‘অনেক প্রতিকূলতার মধ্য দিয়ে আমরা ইভিএমে টিকে আছি। আপনারা যারা এখানে আছেন, কয়েক বছরে ইভিএমের ওপরে নানাভাবে প্রশিক্ষণ নিয়েছেন, কর্মদক্ষতা অর্জন করেছেন। আমরা বিশ্বাস করি, ইভিএমের মাধ্যমে সহজে এবং নির্বাচনে যারা ভোট দিবে তাদের ভোটাধিকার সফলভাবে প্রয়োগ করতে পারবেন। এ নিয়ে সন্দেহ আছে? আপনারা যারা মাঠে-ময়দানে দেখবেন, যারা প্রয়োগ করবেন, তাদের কাছে যদি সন্দেহ থাকে আমাদের বলবেন। যদি সবাই বলেন, এটা দিয়ে নির্বাচন ভালোভাবে পরিচালনা করা যায় না, তাহলে আমরা ইভিএম ব্যবহার করব না।’

সিইসি বলেন, আমরা ইভিএম দিয়ে অনেকগুলো নির্বাচন করলাম। জাতীয় সংসদ নির্বাচন করলাম, স্থানীয় সরকার নির্বাচন করলাম, সেখানে আমরা সফলতা পেয়েছি।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনের সব কেন্দ্রেই ভোট হবে ইভিএমে- নির্বাচন কমিশনের এমন ঘোষণার পর থেকেই জোরালো বিরোধিতা করে আসছে বিএনপি। নির্বাচনী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালায় প্রধান নির্বাচন কমিশনার বলেন, সবাই না চাইলে এ পদ্ধতিতে ভোট হবে না।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নির্বাচন কমিশনার কবিতা খানম, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী, রফিকুল ইসলাম ও মাহবুব তালুকদার।

Leave A Reply

Your email address will not be published.