শারদীয় দুর্গোৎসব : জমজমাট চট্টগ্রামের বিপনিবিতান Reviewed by Momizat on . চট্টগ্রাম প্রতিনিধি আগামী ২৬ সেপ্টেম্বর মঙ্গলবার মহাষষ্ঠীর মধ্য দিয়ে শুরু হবে পাঁচদিনব্যাপী শারদীয় দুর্গোৎসব। এ উৎসবকে সামনে রেখে সব বয়সী সনাতনী ধর্মাবলম্বীরা চট্টগ্রাম প্রতিনিধি আগামী ২৬ সেপ্টেম্বর মঙ্গলবার মহাষষ্ঠীর মধ্য দিয়ে শুরু হবে পাঁচদিনব্যাপী শারদীয় দুর্গোৎসব। এ উৎসবকে সামনে রেখে সব বয়সী সনাতনী ধর্মাবলম্বীরা Rating: 0
You Are Here: Home » জনপদ » শারদীয় দুর্গোৎসব : জমজমাট চট্টগ্রামের বিপনিবিতান

শারদীয় দুর্গোৎসব : জমজমাট চট্টগ্রামের বিপনিবিতান

শারদীয় দুর্গোৎসব : জমজমাট চট্টগ্রামের বিপনিবিতান

চট্টগ্রাম প্রতিনিধি

আগামী ২৬ সেপ্টেম্বর মঙ্গলবার মহাষষ্ঠীর মধ্য দিয়ে শুরু হবে পাঁচদিনব্যাপী শারদীয় দুর্গোৎসব। এ উৎসবকে সামনে রেখে সব বয়সী সনাতনী ধর্মাবলম্বীরা নতুন পোশাক কেনার জন্য বিভিন্ন বিপণিকেন্দ্রে ভিড় করছেন। তবে নগরীর অন্যান্য বিপণিকেন্দ্রের তুলনায় টেরিবাজার ও রিয়াজউদ্দিন বাজারে ভিড় একটু বেশি। সব ধরণের পোশাকের সমাহার এবং পোশাকের দাম কম হওয়াতে এ মার্কেটে প্রচুর ক্রেতা।

টেরিবাজার ‘মনে রেখ’তে শাড়ি কিনতে আসা গৃহবধু লাবণ্য সরকার বলেন, বাসার কাছে হওয়াতে যেকোন কিছু কেনার জন্য টেরিবাজারে চলে আসি। এছাড়া এখানে দামও অন্যান্য মার্কেটের তুলনায় কম। তিনি পূজার জন্য তিন হাজার টাকায় একটি কাতান শাড়ি কিনেছেন বলে জানালেন।

‘মনে রেখ’র বিক্রয়কর্মী মো. সোহেল জানান, গত ঈদের মতই পূজা উপলক্ষ্যে তাদের দোকানে ভারতের চেন্নাই, কলকাতা, ব্যাঙ্গালোর, দিল্লি ও জয়পুর থেকে বিভিন্ন রঙ ও ডিজাইনের শাড়ি এসেছে। এগুলোর মধ্যে ‘ক্যাটলগ’ নামের শাড়ি ভালোই সাড়া ফেলেছে। এ শাড়ির বিশেষত্ব হল পাড়ের মধ্যে বুটিকসের চোখ ধাঁধানো কাজ। মানভেদে এসব শাড়ির দাম রাখা হয়েছে ৫ থেকে ২৫ হাজার টাকা। এছাড়াও আছে কাঞ্চিভরম ৫ থেকে ৭ হাজার টাকা, চেন্নাই কাতান ২ থেকে ২০ হাজার টাকা, বেনারস কাতান ১ থেকে ৩০ হাজার টাকা ও বেঙ্গালুরু সিল্ক পাওয়া যাবে ১ থেকে ২৫ হাজার টাকায়। এখানে আরো আছে বিভিন্ন ডিজাইনের তাঁতের শাড়ি, যেগুলোর দাম রাখা হয়েছে ১ থেকে ৪ হাজার টাকার মধ্যে। দেশীয় সুতি শাড়ি কিনলে দাম পড়বে ২০০ থেকে ১ হাজার ৫০০ টাকা। টেরিবাজারের অন্যান্য শাড়ির  দোকানগুলোতেও এসব ভারতীয় শাড়ির আধিক্যই দেখা গেছে। দামও প্রায় একই রকম।

এদিকে, ঈদুল ফিতরের মত দুর্গাপূজায়ও তরুণীদের পছন্দের পোশাকের তালিকায় রয়েছে দেবসেনা, বাহুবলী ইত্যাদি পোশাক।  বেশিরভাগ তরুণীই এসব নামের পোশাক কিনছেন পূজায় পরার জন্য।

কাজীর দেউড়ি ভিআইপি টাওয়ার শপিং মলের মেয়েদের জামার দোকান মিস আর্টের স্বত্তাধিকারী মো. আরমান জানান, ঈদের মতই পূজাতেও তরুণীদের পছন্দের শীর্ষে রয়েছে দেবসেনা ও বাহুবলী। দাম পড়বে সর্বনিম্ন ৫ থেকে সর্বোচ্চ ২০ হাজার টাকা। এছাড়া জিপসি ও আনারকলি সালোয়ার কামিজও কিনছেন মেয়েরা। সেটি মাথায় রেখেই তাদের দোকানে জিপসি ও আনারকলির আধিক্য। এখানে নানা নকশা ও ডিজাইনের জিপসি ও আনারকলি মিলবে ২ থেকে ১৮ হাজার টাকার ভেতর। এছাড়া শিশুদের  জামা মিলবে ১ থেকে ৭ হাজার টাকার মধ্যে। মিস আর্ট ছাড়াও শীতল, সূর্যমুখী, কটন কালেকশন ইত্যাদি দোকানেও বাহারি নকশা ও ডিজাইনের জামা তুলেছেন বিক্রেতারা। দোকানিদের সাথে কথা বলে জানা যায়, বেশির ভাগ জামাই ভারত থেকে আমদানি করা। এছাড়া পাকিস্তানি ও দেশীয় জামাও রয়েছে। তবে ভারতীয় জামার প্রতিই ক্রেতাদের আগ্রহ বেশি।

ভিআইপি টাওয়ারে জামা কিনতে আসা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী বন্যি শ্রাবণী  বলেন, পূজার জন্য জামা কিনতে বিভিন্ন বিপণিকেন্দ্রে ঘুরছি। পছন্দ হলেই কিনে ফেলব।

পূজাকে সামনে রেখে পুরুষরাও তাদের পছন্দের পোশাক কেনা শুরু করেছেন। পূজা উপলক্ষ্যে নামীদামি ব্র্যান্ডগুলোও তাদের আউটলেট সাজিয়েছে বাহারি ডিজাইনের নানা পোশাক দিয়ে।

বিপণি বিতানের নিচ তলার ক্রাফট ক্যাসলের বিক্রয়কর্মী তুষার হোসেন জানান, পূজা উপলক্ষ্যে এবার তাদের বিশেষ আকর্ষণ ডেনিমের পাঞ্জাবি। চট্টগ্রামে একমাত্র তারাই পাতলা জিন্সের এ পাঞ্জাবি বিক্রি করছেন বলে দাবি করেন তিনি। পাঞ্জাবির ক্ষেত্রে হাঁটু পর্যন্ত লম্বা ঝুলের পাঞ্জাবিই বেশি চলছে বলে জানান তিনি। পাঞ্জাবির দাম রাখা হয়েছে মানভেদে দেড় হাজার থেকে ৩ হাজার টাকা পর্যন্ত। এছাড়া মানভেদে টি-শাটের্র দাম রাখা হয়েছে ৬০০ থেকে দেড় হাজার টাকা, ক্যাজুয়াল ও ফরমাল শার্ট ১ হাজার থেকে ২ হাজার  টাকা, জিন্স প্যান্ট ১ হাজার থেকে ২ হাজার ৫০০ টাকা, গ্যাবার্ডিন দেড় হাজার টাকা থেকে ২ হাজার ২০০ টাকা, নানা ডিজাইনের টুপি ৬০০ থেকে ১ হাজার ২০০ টাকা এবং বিভিন্ন ধরণের জুতা পাওয়া যাবে ২ হাজার থেকে সাড়ে ৩ হাজার টাকার ভেতর। এছাড়া নিচতলার রেভলন, রিচম্যান, হান্ডি বাজার, কেটস আই, খাকি, মুনওয়াকার, জ্যান্টল পার্ক, জ্যান্টল প্লাস, প্লাস পয়েন্ট, মেনজ ক্লাব ইত্যাদি ব্র্যান্ডের দোকানগুলোতে ছেলেদের বিভিন্ন পোশাকের ভালো সংগ্রহ দেখা গেছে।


About The Author

admin

সংবাদের ব্যাপারে আমরা সত্য ও বস্তুনিষ্ঠতায় বিশ্বাস করি।বিশ্বাস করি, মুক্তিযুদ্ধের সুমহান চেতনায়। আমাদের প্রত্যাশা একাত্তরের চেতনায় বাংলাদেশ এগিয়ে যাক সুখী সমৃদ্ধশালী উন্নত দেশের পর্যায়ে।

Number of Entries : 7587

Leave a Comment

সম্পাদক : সুজন হালদার, প্রকাশক শিহাব বাহাদুর কতৃক ৭৪ কনকর্ড এম্পোরিয়াম শপিং কমপ্লেক্স, ২৫৩-২৫৪ এলিফ্যান্ট রোড, কাঁটাবন, ঢাকা থেকে প্রকাশিত। ফোনঃ 02-9669617 e-mail: info@visionnews24.com
Design & Developed by Dhaka CenterNIC IT Limited
Scroll to top